RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

তিন পেসার নিয়ে নামবে বাংলাদেশ

কলকাতা থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন পেসার নিয়ে নামবে বাংলাদেশ

পেসার আবু জায়েদ রাহীর সঙ্গে কলকাতা টেস্টে খেলার সম্ভাবনা জোরালো মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেনের।

ভারতের মতো বাংলাদেশও তিন পেসার নিয়ে মাঠে নামতে যাচ্ছে। ইডেনের উইকেটে ঘাস আছে। মাটি হবে শক্ত। দিবারাত্রির ম্যাচ হওয়ায় ব্যবহার করা হবে গোলাপি বল। সবুজ ঘাসের উইকেটে গোলাপি বল হয়ে উঠবে ব্যাটসম্যানদের জন্য কঠিন চ্যালেঞ্জের।

তবে কিউরেটরের বিশ্বাস, ইডেনের ২২ গজে ব্যাটসম্যান-বোলার উভয়ের সমান লড়াই হবে, ‘তিন বছর থেকে সবাই দেখছে, আমার উইকেট স্পোর্টিং হয়। এখানে ব্যাটসম্যান-বোলার সবার জন্য সহায়তা থাকে। আমি সেরকম উইকেট বানিয়েছি, যাতে দর্শকরা খেলা দেখে আনন্দ পান।’

রাহী প্রথম টেস্টে চার উইকেট পেয়েছিলেন। তার সঙ্গে ছিলেন পেসার ইবাদত হোসেন। বোলিংয়ে ভালো না করায় ইডেনে ইবাদতের খেলার সম্ভাবনা খুবই কম। সাড়ে তিন বছর পর টি-টোয়েন্টি দলে ফেরা আল-আমিনের এবার টেস্টেও প্রত্যাবর্তন ঘটছে। তার প্রস্তুতি দেখেই বোঝা গেছে টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় আছেন ডানহাতি পেসার।

এছাড়া মুস্তাফিজুর রহমানকে ফেরানোর চিন্তা করছে দল। গোলাপি বলে সুইং বেশি হয়। ইডেনের উইকেটে গতি ও বাউন্স থাকবে বলে পেসাররা আরও ভয়ংকর হয়ে উঠবেন। বাংলাদেশ তিন পেসার নিয়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। ভারত নামবে উমেশ যাদব, ইশান্ত শর্মা ও মোহাম্মদ সামিকে নিয়ে।

একাদশ কেমন হতে পারে এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি অধিনায়ক মুমিনুল হক, ‘এখনো টিম ম্যানেজমেন্টের সঙ্গে সেভাবে কথাবার্তা হয়নি। ভেতরে একটি ধারণা চলছে যে কয়জন পেস বোলার খেলবে এবং কয়জন ব্যাটসম্যান খেলবে।’

ভারত একাদশে দুই স্পিনার রাখবে। বাঁহাতি স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার সঙ্গে থাকবেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বাংলাদেশও দুই স্পিনার নিয়ে মাঠে নামতে পারে। সেক্ষেত্রে কমানো হবে ব্যাটসম্যান। মোহাম্মদ মিথুনকে একদশের বাইরে রাখতে পারে দল। স্পিনাররা বড় ভূমিকা রাখতে পারে, এমন বিশ্বাসে দুই স্পিনার নিতে যাচ্ছে দল। যদি শেষ পর্যন্ত স্পিনার কমানো হয়, তাহলে তাইজুল ইসলাম বাইরে থাকবেন, মেহেদী হাসান মিরাজ টিকে যাবেন।

সম্ভাব্য একাদশ: ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও আবু জায়েদ রাহী।

 

কলকাতা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়