ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশে ফিরতে মালদ্বীপ যাচ্ছেন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ৪ মে ২০২১  
দেশে ফিরতে মালদ্বীপ যাচ্ছেন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা

আইপিএলের জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছেন ক্রিকেটার, ধারাভাষ্যকার, কোচিং স্টাফসহ ৪০ জন অস্ট্রেলিয়ান। করোনাভাইরাসের থাবায় টুর্নামেন্ট স্থগিত হওয়ার পর তাদের দেশে ফেরা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। কারণ ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার ফ্লাইট বন্ধ, এমনকি অস্ট্রেলিয়ানদের প্রবেশও নিষিদ্ধ করেছে সরকার। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ানরা মালদ্বীপে উড়াল দিতে পারেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

কদিন আগে অস্ট্রেলিয়ান সরকার ১৫ মে পর্যন্ত ভারত থেকে সব ধরনের ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করে। এই অবস্থায় দেশে ফেরার বিকল্প পথ বের করতে মালদ্বীপে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, রিকি পন্টিং ও সিমন ক্যাটিচরা।

ধারাভাষ্যকার মিচেল স্ল্যাটার এরই মধ্যে মালদ্বীপে চলে গেছেন। অস্ট্রেলিয়ায় ঢুকতে প্রত্যাখ্যাত হওয়ায় সেখানে গেছেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান শুধু যুক্তরাজ্যে যেতে পারেন। এই বছরের শেষ দিকে সেখানে ঘরোয়া প্রতিযোগিতায় খেলার কথা তার। কিন্তু ইংল্যান্ড ভারত থেকে শুধু ব্রিটিশ নাগরিকদের প্রবেশাধিকার দিয়েছে।

কলকাতা নাইট রাইডার্সের পেসার প্যাট কামিন্স স্বীকার করেছেন, আইপিএলে অংশ নেওয়া অস্ট্রেলিয়ানরা এখন উদ্বেগের মধ্যে কাটাচ্ছেন। তার আশা ১৫ মে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর ভারত থেকে অস্ট্রেলিয়ান নাগরিকদের জন্য সীমান্ত খুলে দেওয়া হবে। একই সঙ্গে প্রত্যেকে ঘরে ফেরার নিরাপদ ব্যবস্থা করে দিতে ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনেরও সহায়তা চেয়েছেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়