RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ নভেম্বর ২০২০ ||  কার্তিক ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউল আউয়াল ১৪৪২

দ্য রাইজিং স্টুডেন্ট সোসাইটির বৃক্ষরোপণ ও বিতরণ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫৩, ৮ সেপ্টেম্বর ২০২০
দ্য রাইজিং স্টুডেন্ট সোসাইটির বৃক্ষরোপণ ও বিতরণ

সিলেটের কানাইঘাট উপজেলার বাণীগ্রাম ইউনিয়নের মানিকগঞ্জে ‘দ্য রাইজিং স্টুডেন্ট সোসাইটি’র উদ্যোগে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। 

সোমবার (৭ সেপ্টেম্বর) দিনব্যাপী মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এবং অসহায় দরিদ্রদের মাঝে ১০০টি বনজ, ফলজ ওষধি গাছের চারা বিতরণ ও রোপণ করা হয়। 

শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হচ্ছে- মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়, হাফিজিয়া মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়, আলহেরা দাখিল মাদ্রাসা, গড়াইগ্রাম মসজিদ, ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্রাহ্মণগ্রাম কেন্দীয় মসজিদ, পরগনা মসজিদ, উজানীপাড়া মদিনাতুল উলুম কওমী মাদ্রাসা, নিজ বাউরভাগ পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এ গ্রামের দুটি মসজিদ।

ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ, সুন্দর পরিবেশ তৈরি করতে এবং কল-কারখানার কারণে উৎপন্ন গ্রিনহাউজ গ্যাসের প্রভাব কমাতে গাছের বিকল্প নেই। এ কথা মাথায় রেখেই তাদের এ উদ্যোগ বলে জানান সংঘটনটির সদস্যরা। 

এ সময় মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়নাল আবেদীন এ কাজের প্রশংসা করে সংগঠনটির সদস্যদের উদ্দেশে বলেন, ‘প্রকৃতিকে বিভিন্ন দুর্যোগের হাত থেকে রক্ষা করতে এবং সুস্থ সুন্দরভাবে বেঁচে থাকতে বৃক্ষরোপণ অপরিহার্য। আর এই মহৎ উদ্যোগটি নেওয়ার জন্য তোমাদের অসংখ্য ধন্যবাদ। তোমরাই পারবে দেশকে বদলে দিতে।’

কর্মসূচিতে সংগঠনের স্বেচ্ছাসেবীদের মধ্যে উপস্থিত ছিলেন মাহফুজুর রাহমান, রেজাউল করিম, নূরুল কিবরীয়া, মামুনুর রশিদ, ইমরান আহমদ, কিবরীয়া আহমদ, আহমেদ শাকির, মাহবুবুর রহমান মাহী, আহমেদ মহসিন, এনামুল হক, আশরাফুল বাহার নয়ন, মাহফুজুর রাহমান, হামিদুর রহমান তানিম, লুবাবুর রহমান।

উল্লেখ্য, দ্য রাইজিং স্টুডেন্ট সোসাইটি একটি কল্যাণমুখী, অরাজনৈতিক এবং বেসরকারি সংগঠন। এলাকার ছাত্র সমাজের উন্নয়ন তথা এলাকার সার্বিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে সংগঠনটি। 

ঢাকা/শরীফ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়