ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ধর্ষণের পর হত্যার শিকার’ কিশোরী দেড় মাস পর জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১১, ২৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘ধর্ষণের পর হত্যার শিকার’ কিশোরী দেড় মাস পর জীবিত উদ্ধার

নারায়ণগঞ্জে এক কিশোরীকে ধর্ষণের পর হত্যা করে শীতলক্ষ্যা নদীতে লাশ ফেলে দেওয়া হয়-আদালতে এমনটাই জবানবন্দি দেন অভিযুক্ত ৩ আসামি। এ ঘটনার দেড় মাস পর ফিরে এসেছে সেই কিশোরী।

রোববার (২৩ আগস্ট) বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয় তাকে। নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান জানান, মেয়েটিকে উদ্ধার করা হয়েছে। 

জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের দেওভোগ পাক্কারোড এলাকার গার্মেন্টস শ্রমিকের ছোট মেয়ে ওই কিশোরী। সে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। গত ৪ জুলাই বাড়ি থেকে নিখোঁজ হয়। দীর্ঘদিন খোঁজাখুঁজির পর মেয়ের সন্ধান না পেয়ে, এক মাস পর ৬ আগস্ট থানায় অপহরণ মামলা করেন বাবা জাহাঙ্গীর হোসেন। 

মামলায় জাহাঙ্গীর হোসেন উল্লেখ করেন, এলাকার যুবক আব্দুল্লাহ তার মেয়েকে স্কুলে যাওয়া আসার পথে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিত। এতে বাধা দিলে মেয়েকে অপহরণের হুমকি দেয়। গত ৪ জুলাই সন্ধ্যায় আব্দুল্লাহ ফোনে ঠিকানা দিলে তার মেয়ে সেই ঠিকানায় যায়। পরে তাকে গাড়ি দিয়ে অপহরণ করে আব্দুল্লাহ ও তার সহযোগীরা। এমন সন্দিহানের পর থেকেই তার মেয়ের কোনো সন্ধান পাননি তার পরিবার।

এ ঘটনায় কিশোরীর মায়ের মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে রকিব, আবদুল্লাহ ও খলিল নামে ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে, ওই তিন আসামিকে দুই দফা রিমান্ডে নেওয়া হয়। 

এদিকে, গত ৯ আগস্ট পুলিশ জানায়, আসামিরা কিশোরীকে ধর্ষণের পর হত্যা করে শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেওয়ার কথা স্বীকার করেছে।

রোববার দুপুর আড়াইটার সময় বন্দরের নবীগঞ্জ রেললাইন এলাকার একটি মোবাইল ফোনের দোকান থেকে কিশোরী তার মাকে ফোন করে জানায়- সে বেঁচে আছে, ভালো আছে। তবে কিছু টাকার প্রয়োজন। এমন কথায় টাকা পাঠিয়ে উল্লেখিত এলাকায় দোকানটিতে ছুটে যান কিশোরীর মা-বাবা। পরে সেখান থেকে তাকে জীবিত উদ্ধার হয়।

সোমবার (২৪ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এ বিষয়ে পুলিশ সংবাদ সম্মেলন করে। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, তদন্ত কর্মকর্তার গাফিলতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ আসামিদের জবানবন্দির বিষয়টি ম্যাজিস্ট্রেটকে অবহিত করা হবে। 

পাশাপাশি বিষয়টি সুষ্ঠুভাবে সমাধানের আশ্বাস দেন জেলা পুলিশের এই কর্মকর্তা। 

রাকিব/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়