ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৮ রবিউল আউয়াল ১৪১৪

নাঈম শেখ-ইবাদতকে জিম্বাবুয়ে উড়িয়ে নিচ্ছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৬:১৭, ৬ আগস্ট ২০২২
নাঈম শেখ-ইবাদতকে জিম্বাবুয়ে উড়িয়ে নিচ্ছে বিসিবি

ইনজুরিতে জর্জর বাংলাদেশ দল। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দুই ম্যাচ বাকি থাকতে ব্যাটসম্যান নাইম শেখ ও পেসার ইবাদত হোসেনকে উড়িয়ে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ওপেনার লিটন দাস ছিটকে যাওয়াতে তার পরিবর্তে নাঈমকে নেওয়া হচ্ছে। আর প্রথম ম্যাচে পেসার শরিফুলও ইনজুরিতে পড়েন, গুরুতর না হলেও ইবাদতকে উড়িয়ে নিচ্ছে বোর্ড।

মুঠোফোনে নান্নু বলেন, ‘ইনজুরি সমস্য দলে, লিটন আউট অব দ্য সিরিজ, শরিফুলেরও কিছু সমস্যা হয়েছে, তাদের পরিবর্তে নাঈম-ইবাদতকে পাঠাচ্ছি।’

২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে নাঈমের অভিষেক হয়। সেই ম্যাচে ব্যাটিংয়ে নামতে পারেননি। সবশেষ ওয়ানডে খেলেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে, ২০২১ সালের মে মাসে। ওই ম্যাচে নাঈম মাত্র ১ রান করেন।

ফর্মহীনতার কারণে আফগানিস্তানের বিপক্ষে চলতি বছরের মার্চের পর কোনো সংস্করণের দলেই জায়গা হয়নি এই বাঁহাতি ব্যাটসম্যানের। এদিকে ইবাদত ওয়ানডে দলে -এর আগে ডাক পেলেও তার অভিষেক হয়নি।

আজ রাত ৭টা ৪৫ মিনিটের ফ্লাইটে তারা জিম্বাবুয়ের উদ্দেশ্যে রাওয়ানা দেবেন। আগামীকাল দুপুর ১টা ১৫ মিনিটে শুরু হবে দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে তাদের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। আদতে ১ ম্যাচের জন্যই দুজনকে উড়িয়ে নিচ্ছে বোর্ড।

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে তর্জনীর চোটে ছিটকে যান অধিনায়ক নুরুল হাসান সোহান। আর গতকাল প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে লিটন ছিটকে যান। প্রথম ম্যাচে বাংলাদেশ ৫ উইকেটে হেরে সিরিজে পিছিয়ে আছে।

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়