ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

নাশকতার পরিকল্পনায় শিবিরের ৮ সদস্য গ্রেপ্তার 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ৭ ফেব্রুয়ারি ২০২৩  
নাশকতার পরিকল্পনায় শিবিরের ৮ সদস্য গ্রেপ্তার 

নাশকতার পরিকল্পনা করার অভিযোগ বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে বরগুনা থানা পুলিশ। পৌর শহরের কেজি স্কুল সড়ক এলাকার রফিকুল ইসলামের বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাইনুল ইসলাম রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেন। 

মামলা সূত্রে জানা যায়, বরগুনা পৌর শহরে আইন শৃঙ্খলা রক্ষার্থে নিয়মিত টহলের সময় মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে কেজি স্কুল সংলগ্ন শেখ রাসেল শিশু নিবাস পাকা সড়ক এলাকায় জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের দুজন সদস্য মো. আবুবক্কর সিদ্দিক (২১) ও মো. খালিদ হোসেন (১৯) বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর পোস্টার লাগাচ্ছেন। এ সময় তাদের জিজ্ঞাসাবাদ করলে জানান, পৌর শহরের কেজি স্কুল এলাকার রফিকুল ইসলামের বাসা ভাড়া নিয়ে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে।

তাদের তথ্য অনুযায়ী ওই বাড়িতে অভিযান পরিচালনা করে আরো ছয় জন ছাত্র শিবিরের সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও বেশ কিছু সদস্য পালিয়ে যায়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসা বাদে আসামিরা জানান, বরগুনা বিভিন্ন সরকারি ও স্থানীয় কর্তৃপক্ষের সম্পত্তি ক্ষতি করার উদ্দেশ্যে ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে
দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিসহ নাশকতামুলক এবং অন্তর্ঘাতীমূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য গোপন বৈঠকে মিলিত হয়েছে। 

গ্রেপ্তার হওয়া আসামিরা হল, পাবনা জেলার ভাঙ্গুড়া থানার লমকান গ্রামের শের মাহমুদ আলীর ছেলে মো. আবু বক্কর সিদ্দিক (২১), পটুয়াখালীর বালফল থানার ধানদি গ্রামের মো. নিজাম উদ্দিনের ছেলে মো. খালিদ হোসেন(১৯), পাবনা জেলার ঈশ্বরদী থানার মারমি গ্রামের মোস্তাক আলী পারমানিকের ছেলে মো. আব্দুল্লাহ (২০), লালমনিরহাট সদর উপজেলার খোরাগাছা গ্রামের আব্দুল জলিলের ছেলে মো. হাবিবুর রহমান (১৯), ভোলা জেলার দক্ষিণ আইচা থানার চর আর কলমী গ্রামের আব্দুল হকের ছেলে মো. মিরাজ (২৪), পটুয়াখালী জেলার বাউফল থানার তাঁতের কাঠি গ্রামের মো. মহসিন শিকদারের ছেলে মো. নিয়াজ (২০), ময়মনসিংহ জেলার মুক্তাগাছি থানার মহিষতারা গ্রামের মো. হযরত আলীর ছেলে সরোয়ার হোসেন সৌরভ (২১), বরগুনা জেলার তালতলী থানার পচাকোড়ালীয়া গ্রামের হারুন অর রশিদের ছেলে ইমরান (১৯)।

গ্রেপ্তারের সময় আসামিদের বাসায় অভিযান চালিয়ে বিভিন্ন পরিমাণ জিহাদি বই, লিফলেট, ফেস্টুন ও পোস্টার জব্দ করা হয়।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাইনুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, গ্রেপ্তার হওয়া আসামিরা দেশের বিভিন্ন এলাকা থেকে বরগুনায় এসে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বরগুনা জেলার সদস্যদের উজ্জীবিত করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাশকতামূলক কর্মকাণ্ড করার পরিকল্পনা করছে। তাদের বিরুদ্ধে বরগুনা সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
 

ইমরান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়