ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাসিরের ফিফটি ম্লান করে কুমিল্লার টানা তিন জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ১৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৮:৪৪, ১৯ জানুয়ারি ২০২৩
নাসিরের ফিফটি ম্লান করে কুমিল্লার টানা তিন জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরুটা ভুলে যেতে চাইবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিন হারে শুরু হয় চ্যাম্পিয়নদের বিপিএল যাত্রা। তবে দ্রুত ঘুরে দাঁড়িয়ে এবার টানা তিন জয় তুলে নিলো ইমরুল কায়েসের দল।

কুমিল্লার এবারের শিকার ঢাকা ডোমিনেটর্স। নাসির হোসেনের লড়াকু ফিফটিকে ম্লান করে ৩৩ রানে জয় নিয়ে মাঠ ছেড়েছে কুমিল্লা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৮৪ রান করে কুমিল্লা। রান তাড়া করতে নেমে ঢাকা ৪ উইকেট হারিয়ে ১৫১ রান করে। ২৪ বলে ৬৪ রান করা কুমিল্লার খুশদিল শাহর হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার।

ঢাকার হয়ে লড়াইটা চালিয়ে গেছেন অধিনায়ক নাসির। ৪৫ বলে ৬৬ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই ডানহাতি ব্যাটসম্যান।   চলতি বিপিএলে ধারবাহিক নাসিরের এটি প্রথম ফিফটি। স্বীকৃত টি-টোয়েন্টিতে ষষ্ঠ।

নাসির সঙ্গী হিসেবে কাউকে পাননি। মোহাম্মদ মিঠুন (৩৪ বলে ৩৬) ম্যাচের চাহিদানুযায়ী ব্যাটিং করতে পারেননি। শেষ দিকে আরিফুল হক ১৭ বলে ২৪ রান করে। সৌম্য সরকার-রবিন দাস ফেরেন শুন্য রানে। আরেক ওপেনার আহমেদ শেহজাদের ব্যাট থেকে আসে ১৭ বলে ১৯ রান।

কুমিল্লার হয়ে ১টি করে উইকেট নেন হাসান আলী, তানভীর ইসলাম ও মোসাদ্দেক হোসেন।

এর আগে খুশদিলের ২৪ বলে সর্বোচ্চ ৬৪ রানে ভর করে ১৮৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয় কুমিল্লা। এ ছাড়া রিজওয়ান অপরাজিত থাকেন ৪৭ বলে ৫৫ রানে। কিন্তু তার ইনিংসটি টি-টোয়েন্টি সুলভ ছিল না।

মাত্র ১৮ বলে ফিফটি করেন খুশদিল। বলের দিক বিবেচনা করলে বিপিএলে এটি যৌথভাবে তৃতীয় দ্রুততম ফিফটি। ১৩ বলে ফিফটি করে সবার উপরে সুনীল নারিন। আর ১৬ বলে ফিফটি আছে আরেক পাকিস্তানি মোহাম্মদ শেহজাদের।

খুশদিলের ২৪ বলের ছোট ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও ৫টি ছয়ে। শেষদিকে তিনি এমন ক্যামিও ইনিংস না খেললে কুমিল্লার স্কোরবোর্ডে লড়াকু সংগ্রহ জমা হতো না। ওপেনার লিটন দাস শূন্য রানে ফিরলেও রিজওয়ানকে আউটই করা যায়নি। ফিফটি করেন ৪৫ বলে। এ ছাড়া ২৬ বলে ইমরুল কায়েস ৩৩ ও জনসন চার্লস ১৯ বলে ২০ রান করেছেন।

ঢাকার হয়ে একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, নাসির হোসেন, মোহাম্মদ ইমরান ও সৌম্য সরকার।

ঢাকা/রিয়াদ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়