ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘নির্বাচন এলেই বিএনপি-জামায়াত ও অতি ডান-বাম সক্রিয় হয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২৩ জানুয়ারি ২০২৩  
‘নির্বাচন এলেই বিএনপি-জামায়াত ও অতি ডান-বাম সক্রিয় হয়’

ছবি: সংগৃহীত

নির্বাচন এলেই বিএনপি-জামায়াত ও উচ্ছিষ্টভোগী অতি বাম-অতি ডান ষড়যন্ত্র করতে সক্রিয় হয়ে ওঠে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য এম আব্দুল লতিফের এক প্রশ্নের লিখিত উত্তরে তিনি এ মন্তব্য করেন।

অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী।

এক শ্রেণির মানুষ সমাজে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে দাবি করে আ ক ম মোজাম্মেল হক বলেন, জামায়াত-বিএনপি ও তাদের সঙ্গে যুক্ত কিছু উচ্ছিষ্টভোজী অতি বাম-ডানপন্থি, যাদের কোনো জনসমর্থ নেই- নির্বাচন এলেই তারা ষড়যন্ত্র করার জন্য সক্রিয় হয়ে ওঠেন। আওয়ামী লীগের অর্জন এরা চোখে দেখে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে দেখেই এরা ষড়যন্ত্র করতে একাট্টা হয়।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ যখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে, তখন এক শ্রেণির মানুষ সমাজে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত প্রায় দেড় যুগ ধরে দেশে যে স্থিতিশীলতা তৈরি হয়েছে এবং দেশ যে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে এটা অনেকের সহ্য হচ্ছে না।

ক্ষমতায় থাকতে বিএনপির অস্ত্র ছিলো মাদক অভিযোগ করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, কোমলমতি শিশু-কিশোরদের ধ্বংস করতে এ দেশের মাদক আমদানি করে বিএনপি। তারা চায় না এ দেশে একটি সুস্থ প্রজন্ম গড়ে উঠুক। পাকিস্তান ভেঙে জাতির জনক বাংলাদেশ নামের একটি স্বাধীন সার্বভৌম দেশ গড়ে তোলেন বলেই তাদের এ দেশের মানুষের ওপর রাগ ও ক্ষোভ। এ জাতিকে ধ্বংস করার জন্য জিয়াউর রহমান ক্ষমতায় এসেই কিছু ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেয়। তাদের নিয়ে বিদেশভ্রমণ করে আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়।

তিনি আরো বলেন, বিএনপি সবসময়ই চেয়েছে দেশটা ধ্বংস হয়ে যাক। আর আওয়ামী লীগ চেয়েছে দেশ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে এগিয়ে যাক।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেশের সব ইউনিয়ন/উপজেলা ও জেলা পর্যায়ে সামাজিক সম্প্রীতি কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে আ ক ম মোজাম্মেল বলেন, বাল্যবিয়ে, মাদক, জঙ্গিবাদ বিভিন্ন পর্যায়ে ছড়িয়ে দেওয়ার জন্য বিএনপি-জামায়াতসহ দেশি-বিদেশি চক্র সক্রিয় হয়ে উঠেছে। তখন সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে ইউনিয়নে-ইউনিয়নে, উপজেলায়-উপজেলায়, জেলায়-জেলায় সবপর্যায়ে এ কমিটি গঠনের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এটি জারি করা হয়।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়