ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

নির্মাণ ও কাঠ শিল্পের দুটি আন্তর্জাতিক প্রদর্শনী শুরু ২৬ মে

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২১ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্মাণ ও কাঠ শিল্পের দুটি আন্তর্জাতিক প্রদর্শনী শুরু ২৬ মে

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ শিল্পের নতুন আবিষ্কার, প্রযুক্তি ও পণ্যের সাথে পরিচয় করিয়ে দিতে ‘দ্বিতীয় বাংলাদেশ বিল্ডকন ২০১৬’ এবং ‘জেট প্রেজেন্টস দ্বিতীয় বাংলাদেশ উড ২০১৬’ শীর্ষক দু’টি আন্তর্জাতিক প্রদর্শণী শুরু হবে ২৬ মে।

 

রাজধানীর বসুন্ধরা কনভেশন সিটিতে অনুষ্ঠিতব্য তিনদিনের প্রদর্শণী দু’টিতে দেশ-বিদেশের শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

 

এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস লিমিটেড যৌথভাবে প্রর্দশণী দু’টির আয়োজন করেছে। সহযোগিতা করেছে ভারতের পিএইচডি চেম্বার অব কমার্স।

 

শনিবার ফার্মগেটের লা-ভিঞ্চি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রদর্শণী দু’টির বিস্তারিত তুলে ধরে আয়োজক প্রতিষ্ঠান।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ ছাড়াও প্রদর্শণী দু’টিতে চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, ইটালি, অস্ট্রিয়া, মালয়েশিয়ার শীর্ষস্থানীয় শতাধিক প্রতিষ্ঠান  অংশ নিবে।

 

এতে তুলে ধরা হবে নির্মাণ এবং কাঠশিল্প সংশ্লিষ্ট প্রযুক্তি ও যন্ত্রপাতি। এর মধ্য দিয়ে সংশ্লিষ্ট অংশীদারদের পারস্পারিক যোগাযোগ ঘটবে এবং তৈরি হবে নতুন ব্যবসায়িক সম্ভাবনা।

 

‘দ্বিতীয় বাংলাদেশ বিল্ডকন ২০১৬’ সম্পর্কে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড’র পরিচালক টিপু সুলতান ভূঁইয়া বলেন, ‘দ্বিতীয় ‘বাংলাদেশ বিল্ডকন ২০১৬’-এর মূল উদ্দেশ্য দ্রুত বর্ধনশীল নির্মাণ শিল্প-সংশ্লিষ্ট সবধরণের পণ্য-সামগ্রী তুলে ধরা এবং এ শিল্পকে আরো এক ধাপ এগিয়ে নেওয়া।’

 

তিনি বলেন, ‘প্রদর্শণীতে একটি কার্যকরী বিপণন প্লাটফর্ম এবং সহযোগিতামূলক শিল্প ফোরাম দেশ-বিদেশের শীর্ষস্থানীয় সরবরাহকারীদের স্থাপত্য, নির্মাণ, নির্মাণ সামগ্রী, প্রকৌশল, উদ্ভাবন, ইনটেরিয়র ডিজাইন তুলে ধরবে।’

 

তিনি বলেন, ‘বাংলাদেশের দ্রুত বর্ধনশীল খাতগুলোর মধ্যে উল্লেখযোগ্য নির্মাণ শিল্প। এই শিল্পের সামনে রয়েছে অপার সম্ভাবনা। গত বিল্ডকন প্রদর্শণীতে এই শিল্প সংশ্লিষ্ট সকল অংশীদারদের বিপুল সমাগম দর্শক এবং অংশগ্রহণকারীদের মধ্যে ইতিবাচক ব্যবসায়িক  সম্পর্ক স্থাপনে সহায়ক হয়েছিল। সেই ধারাবাহিকতায় এবারের প্রদর্শণীর আয়োজন।’

 

প্রদর্শণী প্রতিদিন সকাল ১১ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.asktradex.com/BUILDCON অথবা www.bangladeshwood.asktradex.com ওয়েবসাইটে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৬/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়