ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নেপালকে হারিয়ে বাংলাদেশ পঞ্চম

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৯ ৫:০৩:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৯ ১০:০৫:৪৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক : বেসবল ফেডারেশন অব এশিয়া (বিএফএ) আয়োজিত ১৪তম ওয়েস্ট এশিয়া কাপের স্থান নির্ধারণী ম্যাচে নেপালকে হারিয়ে পঞ্চম স্থান পেয়েছে বাংলাদেশ বেসবল দল।

শ্রীলঙ্কা বেসবল ফেডারেশনের ব্যবস্থাপনায় শুক্রবার পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ বেসবল দল ১১-৪ পয়েন্টে নেপাল দলকে হারিয়ে ছয় দলের মধ্যে পঞ্চম স্থান অর্জন করে। বাংলাদেশ বেসবল দলের এই জয়ের ফলে প্রথমবারের মতো আন্তর্জাতিক রেটিং তালিকায় নাম উঠছে।

শ্রীলঙ্ক-জাপান ফ্রেন্ডশিপ বেসবল স্টেডিয়ামে ওয়েস্ট এশিয়া বেসবল কাপ অনুষ্ঠিত হচ্ছে। এই টুর্নামেন্টে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অংশ নিয়েছে বাংলাদেশ বেসবল দল।

টুর্নামেন্টের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ১৬ জুলাই শক্তিশালী পাকিস্তানের কাছে ১৭-০০ পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। ১৭ জুলাই গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ইরানের সঙ্গে লড়াই করে ৮-৪ পয়েন্টে হেরে যায়। পাকিস্তান ও ইরান সেমিফাইনালে উঠে যায়। অন্য গ্রুপে শ্রীলঙ্কা ও ভারত সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

 

এবারের আসরের ফাইনালে উঠেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। শনিবার ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।

এই প্রথম বাংলাদেশ বেসবল দল কোন অফিসিয়াল আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করল। তিন ম্যাচ খেলে একটিতে জয় অর্জনের মাধ্যমে এশিয়ার রেটিং তালিকায় অন্তর্ভূক্ত হওয়ার সুযোগ পেল।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পরবর্তী এশিয়ান গেমসে খেলার যোগ্যতা অর্জন করবে।


রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন