ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নৌকাডুবিতে ২৪ মৃত্যু: তথ্যকেন্দ্র স্থাপন ও তদন্ত কমিটি গঠন 

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:৩৫, ২৬ সেপ্টেম্বর ২০২২
নৌকাডুবিতে ২৪ মৃত্যু: তথ্যকেন্দ্র স্থাপন ও তদন্ত কমিটি গঠন 

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় জরুরি তথ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে। এ তথ্যকেন্দ্র থেকে জানানো হয়েছে নিখোঁজের সংখ্যা বাড়ছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নৌকাডুবিতে হতাহতের বিষয়ে প্রয়োজনীয় তথ্য আদান-প্রদানের জন্য তথ্যকেন্দ্র খোলা হয়। নিকটস্থ ৬নং মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ ভবনে কেন্দ্রটি স্থাপন করা হয়েছে।

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবিতে নারী ও শিশুসহ ২৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার করতোয়া নদীর মাড়েয়া আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

তথ্যকেন্দ্রে দায়িত্বরত স্থানীয় ভূমি অফিসের অফিস সহকারী জাকির হোসেন জানান, নিহতদের পরিচয় নিশ্চিত করা ও নিখোঁজদের সন্ধানে তথ্যকেন্দ্র কাজ করবে। অনেকে নিখোঁজ স্বজনের খোঁজে এখানে আসছেন। আগে ৩০ জন নিখোঁজের বিষয়ে নিশ্চিত হওয়া গেলেও সর্বশেষ সেই সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জনে।

আরও পড়ুন: অতিরিক্ত যাত্রীর চাপে পঞ্চগড়ে নৌকাডুবি

তথ্যকেন্দ্রে দেখা মেলে স্বজনের খোঁজে আসা মধ্য বয়সি নারীর। স্বামীর খোঁজে আসা কমলা দেবী বলেন, ‘আমার স্বামী বদেশ্বরী মন্দিরে পূজার উদ্দেশ্যে গিয়েছিল। এখনও ফিরে আসেননি। আমি তার সন্ধানে এসেছি।’

আরও পড়ুন: পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ মৃত্যু, অনেকে নিখোঁজ

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) মো. জহুরুল ইসলাম জানান, নৌকাডুবির কারণ নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক জয়শ্রী রানী রায়কে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

হিমেল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়