ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পঞ্চগড়ে ইউপি সদস্য বরখাস্ত

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পঞ্চগড়ে ইউপি সদস্য বরখাস্ত

পঞ্চগড়ের তেঁতুলিয়ার বুড়াবুড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য রোকনুজ্জামান রুকুকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত মঙ্গলবার (১৮ আগস্ট) তাকে বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় ইউপি সদস্য মো. রোকনুজ্জামান রুকুর সংঘটিত অপরাধমূলক কাজ ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ অনুযায়ী জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ স্বীয় পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করলো।

এর আগে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুল হক ভজনপুর সোনালী ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা তুলে বের হওয়ার সময় ইউপি সদস্য রোকনুজ্জামান রুকু সন্ত্রাসী কায়দার তার কাছ থেকে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেন। পরে বারবার তার কাছে ওই পাঁচ হাজার টাকা চাইতে গেলে বিভিন্ন সময় বেঁধে দিয়ে তাকে হয়রানি করেন। 

পরবর্তীতে তার কাছে আবারও টাকা চাইতে গেলে তিনি অসদাচরণ করেন এবং কবিরুলের বাসায় গিয়ে হুমকি দিয়ে বলেন, ‘কারো কাছে অভিযোগ করলে কার্ড বাতিল করে দিবো। কেউ ঠেকাতে পারবে না আমাকে। আর আপনাকেও দেখে ছাড়বো আমি।’ 

এ বিষয়ে চলতি বছরের জানুয়ারি মাসে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুল হক। পরে স্থানীয়ভাবে তদন্ত শুরু করেন তেঁতুলিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তিনি জেলা প্রশাসক বরাবর ইউপি সদস্য রোকনুজ্জামানকে বরখাস্ত করার জন্য লিখিতভাবে অনুরোধ জানান। 

পরবর্তীতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে মর্মে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিতভাবে সুপারিশ করেন। 
পরে গত ১৮ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারী করে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।

আবু নাঈম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়