ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পদ্মা সেতুর বিরোধিতাকারী জাতীয় কুলাঙ্গার: আমু 

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ১৮ জুন ২০২২  
পদ্মা সেতুর বিরোধিতাকারী জাতীয় কুলাঙ্গার: আমু 

ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির আমু বলেছেন, যারা দেশের মধ্যে থেকে দেশের উন্নয়নের বিরোধিতা করে, পদ্মা সেতুর বিরোধিতা করে; তারা হলো জাতীয় কুলাঙ্গার। এরাই হলো স্বাধীনতার পরাজিত শত্রু।

এসময় তি‌নি ব‌লেন, ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর বিজয় উৎসবের পর বাঙালি জাতির জীবনে আরেকটি বিজয় উৎসব হবে আগামী ২৫ জুন। শেখ হাসিনা প্রমাণ করেছেন, বাঙালি জাতি যা ইচ্ছে করে তা করতে পারে।

শনিবার (১৮ জুন) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে পদ্মা সেতু নির্মাণের স্বপ্ন বাস্তবায়নে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে ১৪ দলের সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

আমির হোসেন আমু বলেন, যখন পদ্মা সেতু উদ্বোধন করার প্রস্তুতি চলছে; তখনই বিএনপির নেতারা বক্তব্য দিয়েছে ৭৫’র হাতিয়ার গর্জে ওঠুক আরেকবার। তাদের এই বক্তব্যে প্রমাণিত হয় যে, ৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত। আমির হোসেন আমু বলেন, যখন পদ্মা সেতু উদ্বোধন করার প্রস্তুতি চলছে; তখনই বিএনপির নেতারা বক্তব্য দিয়েছে ৭৫’র হাতিয়ার গর্জে ওঠুক আরেকবার। তাদের এই বক্তব্যে প্রমাণিত হয় যে, ৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত। 

তিনি বলেন, শেখ হাসিনা মৃত্যুকে আলিঙ্গন করে জীবন বাজি রেখে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। দেশের মানুষের সেবা দেওয়ার জন্য মহান সৃষ্টিকর্তা তাকে বাঁচিয়ে রেখেছেন। শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশের এতো উন্নয়ন-অগ্রগতি সম্ভব হয়েছে। 

‘যাদের এই উন্নয়ন সহ্য হয় না, তারাই দেশবিরোধী ষড়যন্ত্রকারী। যতোই ষড়যন্ত্র করুক, দেশ বিরোধীদের কোনও ষড়যন্ত্র সফল হবে না।’

তি‌নি ব‌লেন, একাত্তরে পাকিস্তানের শক্তিশালী সেনাবাহিনী ও হায়েনাদের পরাজিত করে যে জাতি স্বাধীনতা অর্জন করেছে, সেই জাতির কাছে কোনও ষড়যন্ত্রকারীরাই সফল হবে না। 

আমু বলেন, কে কী বললো; তা নিয়ে শেখ হাসিনা ভাবেন না। শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা নয়, তিনি বিশ্বনেতা। দেশে-বিদেশে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য অনেক ষড়যন্ত্র হয়েছে কিন্তু পারেনি। কারণ আওয়ামী লীগ কখনও বিদেশি শক্তির ওপর ভরে করে চলে না। আওয়ামী লীগের শক্তি হলো দেশের জনগণ। তাই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষ ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই আবারও প্রধানমন্ত্রী করবেন ইনশাল্লাহ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের ঢাকা মহানগর সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার (বীর বিক্রম)  সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. কামরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত, গণআজাদী লীগের সভাপতি অ্যাড. এস কে  সিকদার, বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের সভাপতি আবু আহমেদ  মান্নাফিসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা। 

সভায় ১৪ দলের নেতারা বলেন, পদ্মা সেতু নির্মাণে বাধা দেওয়ার সকল ষড়যন্ত্র ব্যর্থ হয়ে আবারও আন্দোলনের নামেও দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে বিএনপি-জামায়াত। যেকোনও পরিস্থিতিতে সরকারের সাথে ১৪ দল ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করবে বলেও ঘোষণা দেন জোট নেতারা। এরপর পদ্মা সেতু নির্মাণের স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল বের করে ১৪ দল।

পার‌ভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়