RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

পাবনার সাব-রেজিস্ট্রার ইব্রাহিম রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনার সাব-রেজিস্ট্রার ইব্রাহিম রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় পাবনার সাব-রেজিস্ট্রার মো. ইব্রাহিম আলীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম ইলিয়াছ মিয়া শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

গতকাল বুধবার এ আসামির সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা। আদালত আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

এদিন রিমান্ড শুনানিকালে আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামির পক্ষে অ্যাডভোকেট বদরুদ্দোজা রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন।

দুদকের পক্ষে মীর আহমেদ আলী সালাম জামিনের বিরোধিতা করে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৭ আগস্ট পাবনা শহরের পোস্ট অফিস এলাকা থেকে দুদকের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলার নেতৃত্বে একটি বিশেষ টিম ইব্রাহিম আলীকে গ্রেপ্তার করে। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

ইব্রাহিমের বিরুদ্ধে ২০১৮ সালের ১৫ অক্টোবর রাজধানীর দারুস সালাম থানায় মামলাটি করেন শেখ গোলাম মাওলা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. ইব্রাহিম ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ দিয়ে জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ ২ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৯২৫ টাকার সম্পদ অর্জন ও দখলে রেখেছেন। যা দুদক আইন ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এ ঘটনায় চলতি বছরের মার্চে ওই সাব-রেজিস্ট্রারের দুর্নীতি সংক্রান্ত স্থাবর সম্পদ ক্রোক ও অস্থাবর সম্পদ ফ্রিজ করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/৫ সেপ্টেম্বর ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়