ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পাবনায় উপনির্বাচন: ভোটকেন্দ্রে পৌঁছেছে উপকরণ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:০৮, ২৫ সেপ্টেম্বর ২০২০
পাবনায় উপনির্বাচন: ভোটকেন্দ্রে পৌঁছেছে উপকরণ

আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে চলেছে পাবনা-৪ আসনের উপনির্বাচন। এ উপলক্ষ্যে ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী উপকরণ পাঠানো সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে চারটার দিকে ১২৯টি ভোটকেন্দ্রে ব্যালট বাক্স, অমোচনীয় কালি, সিল, কলমসহ অন্যান্য উপকরণ পৌঁছানো হয়। তবে ব‌্যালট পেপার আগামীকাল শনিবার পৌঁছানো হবে।

সহকারী রিটার্নিং অফিসার সাইদুর রহমান এ তথ‌্য নিশ্চিত করেন।

সাইদুর রহমান জানান, দুপুর ২টার পর থেকে নির্বাচনী কার্যালয় থেকে প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারের হাতে ভোট গ্রহণের উপকরণ পৌঁছে দেওয়া শুরু হয়। পুলিশ ও আনসার সদস্যদের নিরাপত্তার মধ্য দিয়ে গাড়িতে করে এসব উপকরণ ভোটকেন্দ্রে পৌঁছানো হয়। 

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে চার স্তুরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। 
নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ‌্যে এগারশ’ পুলিশ সদস্য, এক হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক টিম। ১২৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ‌্যে নির্বাচনী উপকরণ কেন্দ্রে পৌঁছানো হয়েছে। শনিবার সকালে কঠোর নিরাপত্তার মধ‌্যে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সাবেক এমপি ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা মিলিয়ে এই আসনের মোট ভোটার প্রায় তিন লাখ ৮২ হাজার।

শাহীন রহমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়