ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘পুঁজিবাজারে ঝুঁকি ও বিনিয়োগ একে অপরের সঙ্গে জড়িত’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৮ অক্টোবর ২০২০  
‘পুঁজিবাজারে ঝুঁকি ও বিনিয়োগ একে অপরের সঙ্গে জড়িত’

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার মোহাম্মদ আব্দুল হালিম বলেছেন, পুঁজিবাজারে ঝুঁকি এবং বিনিয়োগ একে অপরের সঙ্গে জড়িত। বিনিয়োগ যত বেশি হবে ঝুঁকিও তত বেশি হবে। একইসঙ্গে বিনিয়োগের রিটার্ন পাওয়ার সুযোগটাও বেড়ে যাবে।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উপলক্ষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) আয়োজিত ‘অ্যাওয়ারনেস অন সেভিং অ্যান্ড ইনভেস্টমেন্ট ফর দ্যা স্টুডেন্ট’ শীর্ষক ওয়েবিনারে তিনি এ কথা বলেন।

কমিশনার আব্দুল হালিম বলেন, গাছে অর্থ জন্মে না, এটি বাড়তে পারে, যখন এটি সঞ্চয় করা হয় এবং বুদ্ধিমত্তার সঙ্গে বিনিয়োগ করা হয়। শিক্ষার্থীদেরকে এখনই এ বিষয় বিবেচনায় এনে ভবিষ্যৎ পরিকল্পনা করতে হবে। আয় বুঝে ব্যয় করতে হবে। ঝুঁকি এবং বিনিয়োগ একে অপরের সঙ্গে জড়িত। বিনিয়োগ যত বেশি, ঝুঁকিও তত বেশি হবে, সঙ্গে বিনিয়োগের রিটার্ন পাওয়ার সুযোগটাও বেড়ে যায়।

ওয়েবিনারে উপস্থিত ছিলেন বিএসইসি’র কর্মকর্তা এবং সিএসই’র ট্রেক এর প্রতিনিধিরা। এতে মূল নিবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জুহুর। স্বাগত বক্তব্য রাখেন সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক মো.মামুন-উর-রশিদ। বিশেষ বক্তব্য রাখেন সিএসই’র চেয়ারম্যান আসিফ ইব্রাহিম।

ঢাকা/এনটি/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়