ঢাকা, শনিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

পুনরায় লকডাউন ঘোষণা করার কথা ভাবছে পাকিস্তান

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৬ ১:৪৮:৩৬ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৭ ৭:৩৩:৫৬ এএম

করোনাভাইরাসের সংক্রমণ কম থাকায় চলতি মাসের শুরুতে ধাপে ধাপে লকডাউন তুলতে শুরু করে পাকিস্তান। কিন্তু সেটা হিতে বিপরীত হয়ে দেখা দিয়েছে দেশটির জন্য। সোমবার একদিনেই সেখানে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৪৮ জন। মারা গেছে ৩৪ জন।

তাতে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬ হাজার ৩৪৯ জন। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ১৬৭। এমন সময় দেশটির সরকার পুনরায় লকডাউন ঘোষণা করার কথা ভাবছে এবং সেটা ঈদের পরেই আরোপ করা হতে পারে। খবর আল জাজিরার।

এ বিষয়ে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিশেষ সহকারী ডা. জাফর মির্জা বলেছেন, ‘আমরা লকডাউন তোলার সময়ই বলেছিলাম যে, পরিস্থিতির যদি অবনতি হয় তাহলে আমরা ঈদের পর পুনরায় লকডাউন আরোপ করবো। আসলে অনেকের মধ্যে ধরনা জন্মেছে যে করোনাভাইরাস কেবল ঈদ পর্যন্ত থাকবে, এরপর আর থাকবে। এটা আসলে মারাত্মক ভুল ধারনা।’

‘আমি পাকিস্তানীদের সতর্ক করে বলতে চাই যে— যদি আপনারা স্বাস্থ্যবিধি মেনে না চলেন, প্রয়োজনীয় ব্যবস্থা না গ্রহণ করেন, তাহলে আপনাদের জন্য ভয়ঙ্কর পরিস্থিতি ও পরিণতি অপেক্ষা করছে। আমি জাতিকে করজোড়ে অনুরোধ করবো, আপনারা দায়িত্বশীল আচরণ করুন। যাতে ভাইরাসের সংক্রমণ রোখা যায়।’ যোগ করেন তিনি।

পাকিস্তান এ পর্যন্ত ৪ লাখ ৪৩ হাজার ৬৫৬ জনের করোনা টেস্ট করিয়েছে। তার মধ্যে রোববারই করিয়েছে ১০ হাজার ৪৯ জনের।

 

ঢাকা/আমিনুল