ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

পুলিশ বক্সে বিস্ফোরণে সার্জেন্টসহ আহত ৫

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৯ ১:৫২:২৭ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৯ ৯:১০:৫৯ এএম

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন দুই নম্বর গেইট এলাকায় প্রধান সড়কের পাশে ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন ট্রাফিক সার্জেন্টসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছেন।

শুক্রবার রাত ৯টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কিভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে এবং নাশকতামুলকভাবে কেউ বিস্ফোরক দিয়ে এই বিস্ফোরণ ঘটিয়েছে কি-না তা খতিয়ে দেখছে পুলিশ।

বিস্ফোরনে আহতরা হলো দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট মোহাম্মদ আরাফাত, পুলিশের এএসআই আতা উদ্দিন, ঘটনাস্থলে যানবাহনের জন্য অপেক্ষমান থাকা যাত্রী জাহিদ বিন জাহাঙ্গীর ও মো. সুমন এবং অজ্ঞাতনামা ১০/১২ বছর বয়সী এক শিশু।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বিস্ফোরণের সত্যতা নিশ্চিত করে জানান, কিভাবে এই বিস্ফোরণ ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

প্রথমে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিস্ফোরণ ঘটেছে বলে ধারনা করা হলেও ঘটনাস্থল এবং বিস্ফোরণে ক্ষয়ক্ষতি দেখে কোন বিস্ফোরক থেকে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এটি কোন পরিকল্পিত নাশকতার ঘটনা কি-না তা খতিয়ে দেখতে পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞ ইউনিটকে ডাকা হয়েছে।

এদিকে এই বিস্ফোরণের পর পর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট, গোয়েন্দা পুলিশ, পিবিআইসহ পুলিশের এশাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বিস্ফোরণের কারন অনুসন্ধানের চেষ্ঠা করছে।
সরেজমিন পরিদর্শনে দেখা গেছে বিস্ফোরণে ট্রাফিক বক্সটি রীতিমত উড়ে গেছে। বক্সে সব কাঁচ, ছাউনি, দরজা, আসবাবপত্র ভেঙে টুকরো হয়ে গেছে।

এই ঘটনায় আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


চট্টগ্রাম/রেজাউল/নাসিম 
 

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ