ঢাকা     মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৭ ১৪২৭ ||  ০৪ সফর ১৪৪২

পোশাক শ্রমিকের চোখ নষ্ট করে দেয়ার অভিযোগ

সাভার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোশাক শ্রমিকের চোখ নষ্ট করে দেয়ার অভিযোগ

সাভারের আশুলিয়ায় সজল আহমেদ (২৬) নামের পোশাক শ্রমিকের এক চোখ নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে কারখানার কর্মকর্তার বিরুদ্ধে।

বুধবার আশুলিয়া থানায় এ ব্যাপারে অভিযোগ জানিয়েছেন ভুক্তভোগী শ্রমিক।

গত রোববার সকালে আশুলিয়ার বেরন এলাকার ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানায় ওই শ্রমিকের চোখে আঘাত করা হয়।

অভিযুক্ত কর্মকর্তার নাম মিজান (৪০)। তিনি ইয়াগী গার্মেন্টস কারখানার সহকারী ব্যবস্থাপক। ভুক্তভোগী সজল আহমেদ একই কারখানায় সুপারভাইজার হিসেবে কর্মরত। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নিমতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে।

সজল আহমেদ জানান, তিনি রোববার সকালে কারখানায় যান। কাজের ফাঁকে তাকে নিজ কক্ষে ডেকে নেন মিজান। উৎপাদন কম হওয়ায় সজলকে গালি দেন মিজান। একপর্যায়ে প্যান্ট দিয়ে সজলের চোখে আঘাত করেন। এতে চোখে রক্তক্ষরণ শুরু হয়। পরে হাসপাতালে চিকিৎসা নিয়ে একটু সুস্থ হলে আজ থানায় অভিযোগ দায়ের করেন সজল।

মিজান এর আগেও অনেক শ্রমিককে মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে মিজানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোনের কাছে নেই বলে জানান এক নারী।

ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানার ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) বলেন, বিষয়টি আমরা শুনেছি। ঘটনা আমলে নিয়েছি। ওই শ্রমিকের যাবতীয় চিকিৎসাব্যয় কারখানা কর্তৃপক্ষ বহন করবে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক একরামুল বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে আইনি পদক্ষেপ চলমান রয়েছে।


সাভার/আরিফুল ইসলাম সাব্বির/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়