ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

প্রকল্পে অনিয়ম হলে শাস্তির বিধান রাখার নির্দেশ

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রকল্পে অনিয়ম হলে শাস্তির বিধান রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : প্রকল্পে অনিয়ম হলে তার বিরুদ্ধে শাস্তির বিধান নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার রাজধানীর শের-ই-বাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় এমন নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এই কথা বলেছেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ‘ভোলা জেলার চরফ্যাশন পৌরসভার সংরক্ষণের জন্য একটি সংশোধিত প্রকল্প এসেছে। এখানে আর একটি প্রকল্প অতীতে করা হয়েছিল, যেখানে গাফিলতি ছিল। সেই ইঞ্জিনিয়ারের ভুলের জন্য ঐ প্রকল্পে আমাদের বহু ক্ষতি হয়েছিলো। প্রকল্পটি বাস্তবায়িত হয়নি। এবং সবকিছুই জলে গেছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন ওই একই লোক নাকি এখানে আবার ইঞ্জিনিয়ার। হাউ ইস ইট পসিবল? তার ভুলের জন্য আমাদের এতো বড় ক্ষতি হয়েছে তাকে তিরষ্কার না করে তাকে পুরুষ্কৃত করা হচ্ছে এটা গ্রহনযোগ্য নয়।’

তিনি আরো বলেন, ‘সেখানে উপস্থিত পানি সম্পদমন্ত্রী বলেছেন তিনি নাকি এই বিষয়ে অবহিত রয়েছেন। তিনি নিজেই বিষয়টি দেখছেন।’

তিনি এবং তার আমি সচিব আজ গিয়েই এর বিরুদ্ধে জোরালো ভূমিকা নেবে এবং তার বিরুদ্ধে আইন অনুযায়ী শাস্তিযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।        

উল্লেখ্য, পানি সম্পদ মন্ত্রণালয়ের মেঘনা নদীর ভাঙ্গন থেকে ভোলা জেলার চর ফ্যাশন পৌর শহর সংরক্ষণ প্রকল্পটি প্রথম সংরক্ষণ অনুমোদন করেছে আজকের একনেক সভায়। এতে ব্যয় ধরা হয়েছে ২৭৭ কোটি ৯৮ লাখ টাকা।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/হাসিবুল/জেনিস

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়