Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

প্রতীক্ষিত সকালের দেখা পেলেন ইয়াসির

ইয়াসিন হাসান, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ১২:৩০, ২৬ নভেম্বর ২০২১
প্রতীক্ষিত সকালের দেখা পেলেন ইয়াসির

এমন একটি সকালের অপেক্ষায় কত বিনিদ্র রাত কাটিয়েছেন ইয়াসির আলী রাব্বি, যে সকালে তার মাথায় উঠবে জাতীয় দলের ক্যাপ। তাকে নিয়ে দু’চারটি কথা হবে। বলা হবে, ‘তুমি আমাদের ভবিষ্যৎ, তোমাতেই আমাদের আস্থা।’

২০১৯ সালের ১৬ এপ্রিলের পর থেকে সেই দিনটির অপেক্ষাতেই ছিলেন তিনি। তার রাত ফুরিয়ে যায়, অথচ অপেক্ষা ফুরায় না! দিন যায়, মাস যায়, বছর যায়… ইয়াসিরের সুযোগ আসে না। নেটে তাকে দেখে প্রশংসার ফুলঝুরি ঝরে। স্তুতি ফোটে টিম ম্যানেজমেন্ট, অধিনায়কের কণ্ঠে। কিন্তু চট্টগ্রামের তরুণ উপেক্ষিত থাকেন মূল মঞ্চে। অবশেষে নিজ শহরেই সেই সকালের দেখা পেলেন ইয়াসির।

জাতীয় দলে প্রথম ডাক পাওয়ার ৯৫৫ দিন পর ইয়াসিরের মাথায় উঠল জাতীয় দলের ক্যাপ। বাংলাদেশের ৯৮তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হলো তার। অরাধ্য টেস্ট ক্যাপ পেয়েছেন অধিনায়ক মুমিনুল হকের কাছ থেকে।

২০১৯ সালের ১৬ এপ্রিল আয়ারল্যান্ড সিরিজের দলে প্রথমবার ডাক পান ইয়াসির। প্রথমবার সুযোগ পেয়েছিলেন ওয়ানডে স্কোয়াডে। এরপর টেস্ট ও টি-টোয়েন্টি স্কোয়াডেও সুযোগ মেলে তার। কিন্তু তার সেরা একাদশে সুযোগ মিলছিল না।

তার পরে দলে এসে টেস্ট অভিষেক হয়েছে দুইজনের, ওয়ানডে অভিষেক হয়েছে ছয়জনের। টি-টোয়েন্টি অভিষেক হয়েছে দশজনের। কিন্তু একটিতেও সুযোগ মেলেনি ইয়াসিরের। তবে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে বেশ কয়েকবার মাঠে নেমে ক্যাচ ধরে বড় অবদান রেখেছেন। অভিষেকের আগেই ছয় ক্যাচ নিয়েছেন তিনি।

সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশকে একজন বাড়তি ব্যাটসম্যান নিয়ে নামতেই হচ্ছে। ছয় নম্বর ব্যাটিং পজিশন ফাঁকা। সেখানেই ইয়াসিরের সুযোগ মিলেছে।

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ৪ হাজার রান করে এসেছেন ইয়াসির। ৫৭ ম্যাচে তার রান ৩৯৮০। গড় রান ৫০.৩৭। কিছুদিন আগেই চট্টগ্রামের এ মাঠে খেলেছেন ক্যারিয়ার সেরা ১৬৫ রানের ইনিংস। সব মিলিয়ে ৯ সেঞ্চুরি ও ২৪ হাফ সেঞ্চুরির সুখস্মৃতি নিয়ে প্রথমবার আন্তর্জাতিক মঞ্চে ইয়াসির। এবার ২২ গজ রাঙানোর পালা।

চট্টগ্রাম/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়