ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রধানমন্ত্রী আজ নিউ ইয়র্ক যাচ্ছেন

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২০ ৯:৪৩:২০ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-২০ ৩:২৪:২৫ পিএম

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে আট দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার আবুধাবি হয়ে নিউ ইয়র্কের উদ্দেশ্যে যাত্রা করবেন। ২৭ সেপ্টেম্বর অধিবেশনে ভাষণ দেবেন তিনি।

বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে বিকেলে আবুধাবির উদ্দেশ্যে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবে। আবুধাবিতে একদিনের যাত্রাবিরতির পর ২২ সেপ্টেম্বর  নিউইয়র্কের পথে যাত্রা করবেন তিনি।  নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমান বন্দরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ২৪ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে এবং ২৮ সেপ্টেম্বর তিনি জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী ভ্যাকসিনেশন ও যুব দক্ষতা উন্নয়নে বাংলাদেশের ব্যাপক সাফল্যের জন্য জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে দুটি আন্তর্জাতিক পুরস্কার গ্রহণ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বুধবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাকসিনেশন এন্ড ইমিউনাইজেশন (গাভি) টিকা প্রদানে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ নামে পুরস্কার প্রদানের আগ্রহ প্রকাশ করেছে। এছাড়া ইউনিসেফ জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ শীর্ষক পুরস্কারে প্রধানমন্ত্রীকে সম্মানিত করবে।

২৯ সেপ্টেম্বর  নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী।

সূত্র : বাসস

 

ঢাকা/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন