ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রবাসী শ্রমিকদের হয়রানি বন্ধ করে সহযোগিতা বৃদ্ধির দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ৯ অক্টোবর ২০২০  
প্রবাসী শ্রমিকদের হয়রানি বন্ধ করে সহযোগিতা বৃদ্ধির দাবি

প্রবাসী শ্রমিকদের হয়রানি বন্ধ করে রাষ্ট্রীয় সহযোগিতা বৃদ্ধির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

শুক্রবার (০৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ঢাকা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে এ দাবি জানানো হয়।

সংগঠনের ঢাকা মহানগর শাখার সভাপতি রতন মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান লিপন, কোষাধ্যক্ষ জুলফিকার আলী, ঢাকা নগর কমিটির সহ-সভাপতি লুৎফর রহমান (পাকির আলী), ঢাকা নগর কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ফারুক হোসেন, দপ্তর সম্পাদক রুবেল মিয়া, আইন বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল করিম, সদস্য রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের রিজার্ভের পরিমাণ ৪০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। এর পেছনে সবচেয়ে বেশি অবদান প্রবাসী শ্রমিকদের। ১ কোটি ২৫ লাখ প্রবাসী শ্রমিক ২০১৯-২০ অর্থবছরে ১৮ বিলিয়ন ডলারের ওপরে রেমিট্যান্স পাঠিয়েছে। কিন্তু সেই প্রবাসী শ্রমিক তার কর্মস্থলে ফেরার জন্য বিভিন্ন এয়ারলাইন্স, প্রবাসী মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন জায়গায় ধরনা দিচ্ছে, বিক্ষোভ করছে; ঢাকা শহরের রাস্তায় রাস্তায় দিন কাটাচ্ছে। নানা হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছে। 

অবিলম্বে প্রবাসী শ্রমিকদের হয়রানি বন্ধ করে রাষ্ট্রীয় সহায়তা বৃদ্ধি, শ্রমিক স্বার্থবিরোধী সব আইন বাতিল এবং বিকল্প ব্যবস্থা না করে রিকশা, ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ বন্ধের দাবি জানান নেতারা।

ঢাকা/মামুন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়