Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রান্তিক জনগোষ্ঠীকে অ্যাপের মাধ্যমে চিকিৎসা সেবা দেবে আ.লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৬, ১৪ সেপ্টেম্বর ২০২০  
প্রান্তিক জনগোষ্ঠীকে অ্যাপের মাধ্যমে চিকিৎসা সেবা দেবে আ.লীগ

দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে মোবাইল অ্যাপের মাধ্যমে চিকিৎসা সেবা পৌঁছে দেবে আওয়ামী লীগ।

এ লক্ষ্যে দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ‘জয় বাংলা টেলিমেডিসিন’ নামে একটি অ্যাপ উন্মুক্ত করা হচ্ছে। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে পারবেন যে কেউ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) অনলাইনে এই সুবিধা সম্বলিত অ্যাপটির উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. আবদুস সবুর।

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাবে টেলিমেডিসিন সেবার বিপ্লব ঘটেছে বলা যায়। অধিকাংশ মানুষ টেলিফোনেই চিকিৎসা সেবা নিয়েছেন।  বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা কাজ শুরু করি। ‘জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ’ অ্যাপটি বাংলাদেশের চিকিৎসা খাতে একটি নতুন অধ্যায় যুক্ত করবে।

তিনি আরও বলেন, এই অ্যাপের মাধ্যমে রোগীরা চিকিৎসকদের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিতে পারবেন। এছাড়াও অ্যাপে ক্যাটাগরিভিত্তিক বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা, অ্যাপয়েন্টমেন্ট সিস্টেম, মেডিক‌্যাল রেকর্ড আপলোড, প্রোফাইল ম্যানেজমেন্ট ইত্যাদি সুবিধা রয়েছে।

‘জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ’ উদ্বোধনের অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ এবং অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়