Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

ফাওয়াদের সেঞ্চুরিতে দিনটা হলো পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:০৫, ২৭ জানুয়ারি ২০২১
ফাওয়াদের সেঞ্চুরিতে দিনটা হলো পাকিস্তানের

ফাওয়াদের সেঞ্চুরি উদযাপন

ফাওয়াদ আলমের প্রথম ও দ্বিতীয় সেঞ্চুরির মধ্যে ব্যবধানটা ছিল ১১ বছরের, দিনের হিসাবে ৪২১৮। গত ডিসেম্বরের শেষ দিকে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করেছিলেন, পাকিস্তানের বাঁহাতি ব্যাটসম্যান তিন নম্বর শতক উদযাপন করলেন একমাস পরই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করাচি আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাওয়াদের সেঞ্চুরিতে সব সংশয় কাটিয়ে স্বস্তিতে পাকিস্তান।

দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ২২০ রানে গুটিয়ে দেওয়ার পর ৪ উইকেটে ৩৩ রানে প্রথম দিনের খেলা শেষ করেছিল স্বাগতিকরা। বুধবার দ্বিতীয় দিনের খেলা শেষে সেই পাকিস্তান লিড নিয়েছে ৮৮ রানের। তাতে ফাওয়াদের সঙ্গে ফিফটি করে অবদান রেখেছেন আজহার আলী ও ফাহিম আশরাফ। ৮ উইকেটে ৩০৮ রান সংগ্রহ তাদের।

আজহার ও ফাওয়াদ সমান ৫ রানে অপরাজিত থেকে দিন শুরু করেন। প্রথম সেশনে দুজনে দুর্দান্ত প্রতিরোধ গড়েন। দক্ষিণ আফ্রিকা দিনের প্রথম উইকেট পায় দ্বিতীয় সেশনের পানি পানের বিরতির আগে। ১৪৬ বলে ফিফটি করা আজহার ৫১ রান করে কেশব মহারাজের বলে কুইন্টন ডি ককের গ্লাভসবন্দি হন। পঞ্চম উইকেটের জুটিটা ছিল ৯৪ রানের।

মোহাম্মদ রিজওয়ানের (৩৩) সঙ্গে ফাওয়াদ ৫৫ রানের জুটি গড়ার পথে ফিফটির দেখা পান ১৩৭ বল খেলে। চা রিবতির আগে ষষ্ঠ উইকেট হারালেও বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাটে লিড নেওয়ার পথে ছিল পাকিস্তান। ফাহিমের সঙ্গে ইনিংস সেরা ১০২ রানের জুটি গড়ে ফিরে যান ফাওয়াদ। ২২০ বলে ৮ চার ও ২ ছয়ে সেঞ্চুরি করার পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি।

স্বাগতিকদের লিড এনে দিয়ে লুঙ্গি এনগিদির শিকার হওয়ার আগে ২৪৫ বলে ৯ চার ও ২ ছয়ে ১০৯ রান করেন ফাওয়াদ। দিন শেষ হওয়ার আগে আরও একটি উইকেটের পতন ঘটে। ৮৪ বলে ৯ চারে ৬৪ রান করে ফাহিম বোল্ড হন আনরিখ নর্টিয়ের কাছে।

হাসান আলী (১১*) ও নওমান আলীর (৬*) ১৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ হয়েছে। কাগিসো রাবাদা, নর্টিয়ে, এনগিদি ও মহারাজ দক্ষিণ আফ্রিকার পক্ষে সমান দুটি করে উইকেট নেন।   

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়