ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফারাজ এর আগেই শনিবার বিকেল মুক্তি, রয়েছে শর্ত!

প্রকাশিত: ১৭:১৫, ২১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৩৭, ২১ জানুয়ারি ২০২৩
ফারাজ এর আগেই শনিবার বিকেল মুক্তি, রয়েছে শর্ত!

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করেছেন ‘স্যাটারডে আফটারনুন’ নামে সিনেমা। যার বাংলা নাম ‘শনিবার বিকেল’।

সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়েছে কয়েক বছর আগেই। প্রায় চার বছর সেন্সরে আটকে ছিল সিনেমাটি। অন্যদিকে বহুল আলোচিত ঘটনা হলি আর্টিজান নিয়ে নির্মিত সিনেমা ‘ফারাজ’ সিনেমা ভারতে ফেব্রুয়ারির ৩ তারিখে মুক্তি পাচ্ছে। 

অবশেষে আজ শনিবার (২১ জানুয়ারি) আপিল বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘শনিবার বিকেল’ সিনেমাটি। তবে সিনেমাটি মুক্তির ক্ষেত্রে জুড়ে দেওয়া হয়েছে বিশেষ শর্ত।  

সিনেমাটির শুরুতে একটি ডিসক্লেইমার দিতে হবে। যেখানে লেখা থাকবে- ‘এটি হলি আর্টিজান সংশ্লিষ্ট কোনো ঘটনা অবলম্বনে নয়।’ এমন শরর্ত বেঁধে দেয়া হয়েছে আপিল বোর্ড থেকে। এমনটাই জানিয়েছেন আপিল বোর্ডের সদস্য শ্যামল দত্ত।

বহুল আলোচিত সিনেমাটি বোর্ডের ছাড়পত্র পাওয়ার খবরে উচ্ছসিত নির্মাতা ফারুকী। তিনি বলেন, “শনিবার বিকেল’ মুক্তিতে আর বাধা নেই।খবরটা শুনে আমরা অত্যন্ত আনন্দিত। এখন চিঠির অপেক্ষায় আছি।” মুক্তি নিয়ে বলেন, অবশ্যই বলিউডের ‘ফারাজ’র আগে অথবা একইদিন দিনে মুক্তি দিতে চাই।

সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে। চলচ্চিত্রটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। যিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমাটির জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জিতেছিলেন।

‘শনিবার বিকেল’ একটি সিঙ্গেল শট সিনেমা। এর কারিগরি বিভাগে কাজ করেছেন চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভের নেতৃত্বে রাশিয়া থেকে আগত একটি সুদক্ষ দল। ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী এবং আনা কাচকো।

রাহাত/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়