ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফেডারেশন কাপে আবাহনী চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:৪২, ৯ জানুয়ারি ২০২২
ফেডারেশন কাপে আবাহনী চ্যাম্পিয়ন

দুই মৌসুম পর ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী লিমিটেড। রোববার সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম অনুষ্ঠিত ফাইনালে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় আবাহনী। আগেই তাদের ঝুলিতে রেকর্ড ১১টি শিরোপা ছিল ফেডারেশন কাপের। আরও একটি ফেড কাপের শিরোপা শোকেসে তুলে রেকর্ডটা ভারী করলো মারিও লেমোসের শিষ্যরা।

অবশ্য আবাহনীকে হারিয়ে ৮৮ বছরের শিরোপা খরা ঘোচানোর সুযোগ ছিল রহমতগঞ্জের সামনে। সে যাত্রায় তারা আবাহনীর বিপক্ষে শুরুতে ভালোই খেলছিল। কিন্তু রেকর্ড শিরোপাধারী আবাহনী নিজেদের গুছিয়ে নিতে সময় নেয়নি।

তবে গোল পেতে বেশ সময় নেয়। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) দানিয়েল কলিনদ্রেস গোল করে এগিয়ে নেন আবাহনীকে। এ সময় রাকিব হোসেনের বাড়িয়ে দেওয়া বল থেকে বক্সের বাইরে থেকে বাঁম পায়ের শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা কলিনদ্রেস।

বিরতির পর ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় বক্সের মধ্য থেকে দারুণ সুযোগ কাজ লাগিয়ে গোল করেন ফরোয়ার্ড রাকিব।

দুই গোলে পিছিয়ে পড়ার পর সম্ভিত ফিরে যায় রহমতগঞ্জ। ৭২ মিনিটে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রহমতগঞ্জের গাম্বিয়ান ফরোয়ার্ড ফিলিপ আজাহ তেতি। অবশ্য বাকি সময়ে আর কোনো গোল পায়নি টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠা রহমতগঞ্জ। তাতে হারও এড়াতে পারেনি তারা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়