ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিবছর আয়োজন করা হবে: পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ২৫ নভেম্বর ২০২০  
বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিবছর আয়োজন করা হবে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট বাৎসরিক ইভেন্ট হিসেবে প্রতিবছর আয়োজন করা হবে।

বুধবার (২৫ নভেম্বর) আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বিসিসি অডিটরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পলক বলেন, উদ্যোক্তা এবং উদ্ভাবকদের উৎসাহিত করতে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-এর আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশরই নন, সারা বিশ্বের। জাতির পিতা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন আদর্শকে অনুপ্রাণিত করতে ইনোভেশন গ্র্যান্ট প্লাটফর্মে সারা বিশ্বের তরুণ উদ্ভাবকদের জন্য স্বপ্নপূরণের আকর্ষণীয় প্লাটফর্ম হিসেবে গড়ে তোলা হবে। 

তিনি বলেন, আইসিটি বিভাগ মুজিববর্ষে ইনোভেশন গ্র্যান্টসহ প্রযুক্তিনির্ভর ২০টি উদ্যোগ নিয়েছে।

পলক বলেন, বঙ্গবন্ধুর জীবন, আদর্শ বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় এবং অনুপ্রেরণাদায়ী দৃষ্টান্ত। তরুণদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে চাইলে বঙ্গবন্ধু জীবন, আদর্শ ও রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তাহলে তারা কখনো জীবন সংগ্রামে পরাজিত হবে না।

পরে তিনি আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’ উদ্বোধন করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী তথ্য প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তারা www.big.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। দেশীয় উদ্যোক্তারা আগামী ২৫ ডিসেম্বর এবং বিদেশি উদ্যোক্তারা ২৫ জানুয়ারি ২০২১ পর্যন্ত নিবন্ধন করতে পারবেন।

ঢাকা/হাসান/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়