Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৩০ হাজার যানবাহন পারাপার

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৫৯, ১৩ এপ্রিল ২০২১
বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৩০ হাজার যানবাহন পারাপার

কঠোর লকডাউন ঘোষণার পর থেকেই বিভিন্ন উপায়ে ঢাকা ছাড়ছে মানুষ। এজন্য চাপ বেড়েছে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে।

সোমবার ভোর ৬ টা থেকে মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোর ৬ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক ৩০ হাজারের অধিক যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় সোয়া ২ কোটি টাকা। যা স্বাভাবিক সময়ের দ্বিগুণ। স্বাভাবিক সময়ে ১২ থেকে ১৫ হাজার গাড়ি পার হয়।

পণ্যপরিবহনে নিয়োজিত যানবাহন, ব্যক্তিগত ছোট যানবাহন ও মোটরসাইকেলের আধিক্য থাকলেও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস পার হয়েছে বলে নিশ্চিত করেছেন সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্র।

এদিকে সকাল থেকেই ঘরে ফেরা মানুষের চাপে মহাসড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। মালবাহী ট্রাকসহ পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন যাত্রীরা। এদিকে ব্যক্তিগত গাড়িতে যাত্রী পরিবহন করায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সংক্রমণ ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন তারা।

অন্যদিকে চলাচল বন্ধের ঘোষণা থাকলেও অনেক দূরপাল্লার গণপরিবহন সড়কে চলতে দেখা যাচ্ছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, যে সমস্ত বাস মহাসড়কে আটকা পড়েছিলো তারা নিজ নিজ ডিপো বা টার্মিনালে পার্কিং করার জন্য যাচ্ছে। এসব বাসে কোন যাত্রী পরিবহন করতে পারবে না। মহাসড়ক থেকে কোন প্রকার যাত্রী যেন পরিবহন না করতে পারে সেজন্য মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এর পরেও কিছু বাস গভীর রাতে চুরি করে চলাচল করার চেষ্টা করেছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আবু কাওছার/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়