ঢাকা     সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৩ ১৪২৭ ||  ১০ সফর ১৪৪২

চিকিৎসক হত‌্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৬, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিকিৎসক হত‌্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চিকিৎসক হত‌্যার আসামি দুর্ধর্ষ ডাকাত নজির আহামদ সুমন প্রকাশ কালু (২৬) নিহত হয়েছেন।

বুধবার ভোরে র‌্যাব-৭ এর একটি অভিযানে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত কালু সীতাকুণ্ডের গরীবের ডাক্তার খ্যাত ডা. শাহ আলম হত্যাকাণ্ডের প্রধান আসামি। ঘটনাস্থল থেকে র‌্যাব একটি বিদেশী পিস্তলসহ দুটি অস্ত্র এবং ২৭ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মিডিয়া মাহমুদুল হাসান বন্দুকযুদ্ধের সত্যতা নিশ্চিত করে রাইজিংবিডিকে জানান, মঙ্গলবার (২২ অক্টোবর) র‌্যাব-৭ এর ডা. শাহ আলম হত্যার সাথে জড়িত লেগুনা চালক ওমর ফারুককে (১৯) গ্রেপ্তার করে। পরে সে আদালত ১৬৪ ধারায় হত্যাকাণ্ডের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় এবং হত্যার সাথে জড়িত ডাকাত কালুসহ অন্যদের নাম প্রকাশ করে। গ্রেপ্তাকৃত ওমর ফারুকে দেয়া তথ্যের ভিত্তিতে কালুকে গ্রেপ্তার করতে বুধবার ভোরের দিকে সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাবের অবস্থান টের পেয়ে কালু ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এই সময় র‌্যাব ও পাল্টা গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে র‌্যাব ঘটনাস্থল থেকে কালু ডাকাতের লাশ উদ্ধার করে।

উল্লেখ; গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার রাতে কর্মস্থল সীতাকুণ্ড থেকে নগরীর চান্দগাঁও এলাকার বাসায় ফেরার সময় ডাকাতরা ডা. শাহ আলমকে কৌশলে একটি খালি লেগুনায় তুলে স্বর্বস্ব কেড়ে নেয়ার চেষ্ঠা করে। এই সময় শাহ আলম বাধা দিলে ডাকাতরা তাকে নির্মমভাবে হত্যা করে রাস্তার পাশে ফেলে দিয়ে পালিয়ে যায়। ঘটনার পর র‌্যাব অনুসন্ধান চালিয়ে এই হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করে। প্রথমে লেগুন চালককে গ্রেপ্তার করে। পরে বুধবার ভোরে বন্দুক যুদ্ধে এই হত্যাকাণ্ডের প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত হয়।



চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়