ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বন্যাকবলিত মানুষের পাশে বিজিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১৮ জুন ২০২২  
বন্যাকবলিত মানুষের পাশে বিজিবি

সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পানিবন্দি মানুষদের নিরাপদ আশ্রয় নেওয়া, শুকনো খাবার বিতরণ, চিকিৎসাসেবা দিচ্ছে বিজিবি।

শনিবার (১৮ জুন) দুপুরে বিজিবির সদর দপ্তর থেকে জানানো হয়েছে, বিজিবি শুক্রবার (১৮ জুন) বন্যাকবলিত মানুষদের সহযোগিতায় কাজ শুরু করেছে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম রাইজিংবিডিকে বলেছেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে আমরা বন্যাকবলিত মানুষকে যতটুকু সম্ভব হয় সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছি।’

সিলেট, সুনামগঞ্জ ও আশপাশের এলাকায় বিজিবির ৫০টির বেশি বিওপি আছে। এসব এলাকার মানুষদের কী ধরনের সহযোগিতা করা যায়, সে বিষয়ে কাজ করছেন বিজিবির জওয়ানরা। পানিবন্দি মানুষদের নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে নেওয়া হচ্ছে। সেখানে তাদের রান্না করা খাবার সরবরাহ করা হচ্ছে। দুর্গত এলাকায় আটকে পড়া মানুষের মাঝে চিড়া, মুড়ি, বিস্কুটসহ অন্যান্য খাবার দেওয়া হচ্ছে। এছাড়া, পানিবাহিত রোগ থেকে বাঁচাতে বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হচ্ছে। অসুস্থ মানুষদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে। অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে বিজিবি। বন্যার পানি না নামা পর্যন্ত তা অব্যাহত থাকবে।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়