ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৩ জিলহজ ১৪৪৩

বন্যার্তদের সাহায্যে ডাক্তার নেই, ফখরুলের অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৪, ২৩ জুন ২০২২  
বন্যার্তদের সাহায্যে ডাক্তার নেই, ফখরুলের অভিযোগ

বন্যার্তদের চিকিৎসাসেবা বা সাহায্য করার জন্য সিলেটে ডাক্তার নেই বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৩ জুন) সিলেট জৈন্তাপুর উপজেলায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ অভিযোগ করেন তিনি।

বন্যার্তদের উদ্দেশ্য করে তিনি বলেন, সরকার শুধু উন্নয়ন উন্নয়ন করে, কীসের উন্নয়ন? মানুষকে সাহায্য করার জন্য এখানে ডাক্তার পর্যন্ত নেই। এখানে যারা ত্রাণ দেয়, সরকারি কোনও কর্মকর্তাও নেই। 

সরকার এখন পদ্মা সেতু নিয়ে ব্যস্ত উল্লেখ করে তিনি বলেন, খালি পদ্মা সেতু, পদ্মা সেতু। উৎসব, গান-বাজনাসহ বহু কিছু হচ্ছে। এদিকে বন্যাকব‌লিত এলাকার লোক খেতে পাচ্ছে না, বিনা চিকিৎসার মারা যাচ্ছে। সেদিকে সরকারের কোনও চোখ-কান নেই।  

তিনি বলেন, এই যে ভয়াবহ বন্যা.. এই বন্যা গত ১২২ বছরেও এই এলাকায় হয়নি। এই বন্যা আপনাদের ঘর, ধান, গরু ও ছাগলসহ সব ভাসিয়ে নিয়ে গেছে। সিলেটে এখন করুণ অবস্থা চলছে। মানুষজন না খে‌য়ে, এক বেলা খেয়ে আছেন। আবার কেউ খেতে পারছেন না। 

ফখরুল বলেন, বিএনপি এখন সরকা‌রি দ‌লে নেই। তাই এখন বিএনপির পক্ষে হাজার কোটি টাকা ব্যয় করা সম্ভব নয়। কিন্তু আপনারা আমাদের অন্তরে আছেন। আপনাদের আমরা অন্তর থেকে ভালোবাসি বলেই যতটুকু সামর্থ্য আছে, সেটা নিয়েই পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। 

ফখরুল আরও বলেন, লাখো মানুষ পানিবন্দি হয়ে গেছেন। তাদের ঘর-বাড়ি সব ভেসে গেছে। ব্যবসা ভেসে গেছে। কৃষি কাজ, ধান ও চাল ভেসে গেছে। তাদের জন্য কোনও ব্যবস্থা করা হয়‌নি। প্রধানমন্ত্রী সি‌লে‌টের মেয়র আরিফুল হককে জিজ্ঞেস করেছেন, তোমার দল (বিএনপি) কত দিয়েছে?

‘আমি প্রধানমন্ত্রী‌কে জিজ্ঞেস করতে চাই, আপনি সিলেটবাসীর জন্য কত টাকা দিয়েছেন? পত্র-পত্রিকায় এখন পর্যন্ত দেখেছি, আপনি ৩০ লাখ টাকা দিয়েছেন। কালকে শুনলাম, ৬০ লাখ টাকা দিয়ে গেছেন।’

তিনি বলেন, সরকারের এত বড় বাহিনী। বিশাল বিশাল বাহিনী কাজ করছে। কই সরকারের ইউএনও এবং এমপি সাহেবরা তো বন্যাদুর্গত‌দের কাছে আসেনি। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান নির্দেশ দিয়েছেন, সিলেটের যে অঞ্চলগুলোর মানুষের কাছে এখনও কিছু পৌঁছায়নি, তাদের ব্যবস্থা করে দি‌তে। তাই আমরা এখা‌নে এসেছি।

এসময় বিএনপির স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, মেয়র আরিফুল হক, বিএনপি নেতা আব্দুল কাইয়ুম জালালী, আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এ ছাড়াও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক, সিলেট মহানগর বিএনপি সদস্য সচিব মিফতা সিদ্দিকী, যুগ্ম আহবায়ক আজমল বকত সাদেক, এমদাদ চৌধুরী, সিলেট জেলা বিএনপি সাধারণ সম্পাদক এমরান আহমেদ চৌধুরী, বিএনপি নেতা ফয়সাল আহমেদ চৌধুরী, ইশতিয়াক আহমেদ সিদ্দিকী, পাপ্পু সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়