ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১১ মহরম ১৪৪৪

বন্যা: সিলেট ও সুনামগঞ্জের জন্য আরও ১ কোটি টাকা বরাদ্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ১৯ জুন ২০২২  
বন্যা: সিলেট ও সুনামগঞ্জের জন্য আরও ১ কোটি টাকা বরাদ্দ

ফাইল ফটো

সিলেট ও সুনামগঞ্জ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আরও ৫০ লাখ করে মোট ১ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

রোববার (১৯ জুন) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়।

এর আগে দেশের ১১টি জেলায় বন্যাকবলিতদের জন্য মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ১৮ জুন পর্যন্ত ১ হাজার ৭২০ মেট্রিক টন চাল, ২ কোটি ৭৬ লাখ টাকা এবং ৫৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

এর মধ্যে সিলেট জেলার জন্য ১ হাজার মেট্রিক টন চাল, ১ কোটি ১৩ লাখ টাকা এবং ২০ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়।

সুনামগঞ্জ জেলায় বরাদ্দ দেওয়া হয় ৫২০ মেট্রিক টন চাল, ৯৮ লাখ টাকা এবং ১২ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট। নেত্রকোনা জেলায় দেওয়া হয় ১০০ মেট্রিক টন চাল, ২০ লাখ টাকা এবং ৫ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট।

রংপুর জেলায় ৩ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট দেওয়া হয়। নীলফামারী জেলায় ৫ লাখ টাকা এবং ৩ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়। কুড়িগ্রাম জেলায় দেওয়া হয় ১০ লাখ টাকা এবং ১ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট।

হবিগঞ্জ জেলায় ১০ লাখ টাকা এবং ২ হাজার শুকনো অন্যান্য খাবারের প্যাকেট দেওয়া হয়। মৌলভীবাজার জেলায় দেওয়া হয় ১০০ মেট্রিক টন চাল, ১০ লাখ টাকা এবং ২ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট। শেরপুর জেলায় বরাদ্দ দেওয়া হয় ১০ লাখ টাকা এবং ৪ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট।

জামালপুর জেলায় ৪ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট এবং কিশোরগঞ্জ জেলায় ২ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়।

নঈমুদ্দীন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়