Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৭ রমজান ১৪৪২

বাংলাদেশ গেমসে ক্রিকেটের ফাইনালে বরেন্দ্র নর্থ জোন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ৭ এপ্রিল ২০২১  
বাংলাদেশ গেমসে ক্রিকেটের ফাইনালে বরেন্দ্র নর্থ জোন

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ক্রিকেটের পুরুষ বিভাগের ফাইনালে উঠেছে বরেন্দ্র নর্থ জোন। বুধবার (৭ এপ্রিল) বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে চট্টলা ইস্ট জোনকে ৩৬ রানে হারায় নর্থ জোন। তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে দলটি। সমান ম্যাচে চট্টলার সংগ্রহ ২ পয়েন্ট।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) লিগ পর্বের শেষ ম্যাচে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন লড়বে চন্দ্রদ্বীপ সাউথ জোনের বিপক্ষে। এ ম্যাচের জয়ী দল শনিবার (১০ এপ্রিল) ফাইনালে বরেন্দ্র নর্থ জোনের বিপক্ষে সোনার পদকের লড়াইয়ে নামবে।

বুধবার টস হেরে ব্যাট করা বরেন্দ্র নর্থ জোন ৪৯.১ ওভারে ২৩৫ রানে অলআউট হয়। ৫০ রানে ২ উইকেট হারালেও মিডল অর্ডারে অধিনায়ক নাঈম আহমেদ, ইমন আলী ও জাকারিয়া ইসলাম শান্তর ব্যাটিং দৃঢ়তায় লড়াইয়ের পুঁজি গড়ে দলটি। নাঈম ইনিংস সর্বোচ্চ ৮৫, ইমন আলী ২৯, জাকারিয়া ইসলাম শান্ত ৪২ রান করেন। এছাড়া মিনহাজুল হাসান ও ফাহিম হাবিব সমান ১৯ রান করেন। চট্টলা ইস্ট জোনের পক্ষে তানভির আহমেদ, আসাদুজ্জামান খান তুষার ২টি করে, মুস্তাকিম মিয়া, রেদোয়ান হোসেন সিয়াম ও আশরাফুল ইসলাম রোহান একটি করে উইকেট নেন।

জবাবে ৪৭.১ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায় চট্টলা ইস্ট জোন। রান তাড়া করতে নেমে শুরুটা ভালো না হলেও অধিনায়ক রিহাদ খান, মুস্তাফিজুর রহমান, মইনুল হাসানের ব্যাটে জয়ের আশা জেগেছিল তাদের। কিন্তু তাদের বিদায়ের পর দ্রুত গুটিয়ে যায় চট্টলার ইনিংস। রিহাদ খান ৮১, মুস্তাফিজুর রহমান ৩৬, মইনুল হাসান ২৮, হৃদয় দেব ১১, আসাদুজ্জামান খান তুষার ১১ রান করেন।

বরেন্দ্র নর্থ জোনের পক্ষে জাকারিয়া ইসলাম শান্ত ৩৯ রানে ৩টি, শায়ান আহমেদ, নাঈম আহমেদ ২টি করে এবং ফাহিম হাবিব, তৌসিফ বিন শাহরিয়ার একটি করে উইকেট নেন। বরেন্দ্র নর্থ জোনের নাঈম ম্যাচ সেরার পুরস্কার পান।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়