ঢাকা     বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

বাগেরহাটে এক স্থানেই ৫৬ গরু কোরবানি 

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ১ আগস্ট ২০২০  

করোনা সংক্রমণ প্রতিরোধ, পরিবেশ দূষিত না করা ও সঠিকভাবে চামড়া সংরক্ষণের জন্য বাগেরহাট শহরের সরুই মাদ্রাসা কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থা করেছেন। 

শনিবার (১ আগস্ট) ঈদের নামাজ শেষে এই মাদ্রাসা চত্বরেই স্বাস্থ্য বিধি নিশ্চিত করে ৫৬টি গরু জবাই করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে সবাই নিজেদের গরু এখানে এনে জবাই করে ভাগ করে নিয়ে গেছেন।

মাদ্রাসা কর্তৃপক্ষের স্বেচ্ছাসেবকরা দুর্গন্ধ ছড়ানোর আগেই পশুর বর্জ্য নির্দিষ্ট পদ্ধতিতে অপসারণ করেছেন। কোনো ঝামেলা ছাড়া নিজেদের কোরবানির পশু মাদ্রাসা কর্তৃপক্ষের মাধ্যমে জবাই করতে পেরে খুশি অনেকেই। এলাকাবাসীও খুশি রাস্তায় ও পথে ঘাটে পশুর ময়লা না থাকায়।

 এদিকে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. ফিরোজুল ইসলাম, সাধারণ সম্পাদক এ বাকি তালুকদারসহ স্থানীয় গণ‌্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সেসসময় স্বাস্থ্যবিধি মেনে পশু কোরবানি করায় সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক। 

সরুই মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. ফিরোজুল ইসলাম বলেন, ‘শহরের বিভিন্ন পাড়া ও মহল্লায় যারা কোরবানি দেবেন তাদের সাথে আলোচনা করে আমরা সরকারি নির্দেশ অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে মাদ্রাসা চত্ত্বরে কোরবানির ব্যবস্থা করেছি। এবার নির্দিষ্ট এই স্থানে ৫৬টি গরু কোরবানি দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বর্জ্য অপসারণ ও পরিস্কার পরিচ্ছন্নতার ব্যবস্থাও নেওয়া হয়েছে। আগামী কোরবানিতেও একই ব্যবস্থা চালু রাখতে পারব বলে আশা করাছি।’

টুটুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়