ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বানভাসি মানুষের পাশে বিজিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ২১ জুন ২০২২  
বানভাসি মানুষের পাশে বিজিবি

সারা দেশে বানভাসি মানুষদের উদ্ধার, তাদের মাঝে ত্রাণ বিতরণ এবং জরুরি চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

বিজিবির সদর দপ্তর থেকে জানানো হয়েছে, মঙ্গলবার (২১ জুন) বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) তত্ত্বাবধানে সিলেটের জৈন্তাপুর উপজেলার বন্যাদুর্গত বয়রা খাল এলাকার ৩০০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। একই ব্যাটালিয়নের তত্ত্বাবধানে জৈন্তাপুর উপজেলার মাওলানা আব্দুল লতিফ-জুলেখা গার্লস স্কুলে বন্যাদুর্গত ৯৫০ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ওষুধ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার ইব্রাহিমপুর এলাকার বন্যাদুর্গত ১৫০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এছাড়া, সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত মল্লিকপুর এলাকার ২০০ জন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) তত্ত্বাবধানে খালিয়াজুড়ি উপজেলার বন্যাদুর্গত কৃষ্ণপুর ইউনিয়নে ১৫০টি পরিবার এবং জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) ব্যবস্থাপনায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলাধীন সীমান্তবর্তী খাটিয়ামারী ও রতনপুর এলাকায় পানিবন্দি ৩০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়