Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৭ রমজান ১৪৪২

বার্নস-রুটের ফিফটি, হ্যাজেলউডের চার উইকেট

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৯, ৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্নস-রুটের ফিফটি, হ্যাজেলউডের চার উইকেট

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিশাল সংগ্রহের বিপরীতে ব্যাটিংয়ে নেমে ভালোই জবাব দিচ্ছিল ইংল্যান্ড। হাফ সেঞ্চুরি পেয়েছিলেন ররি বার্নস আর জো রুট।  কিন্তু এই দুই ব্যাটসম্যান ফেরার পর শেষ বিকেলে জেসন রয়কে হারায় ইংলিশরা।

পেসার জশ হ্যাজেলউডের একার দাপটে ম্যানচেস্টার টেস্টে তৃতীয় দিন শেষে পিছিয়ে আছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার ৪৯৭ রানের জবাবে ইংল্যান্ড ৫ উইকেট হারিয়ে তুলেছে ২০০ রান। ফলোঅন এড়াতে এখনো তাদের প্রয়োজন ৯৮ রান।

শুক্রবার দিনের খেলা শুরু করেছিলেন বার্নস ও ক্রেইগ ওভারটন। প্রথম সেশনের খেলা বৃষ্টিতে পণ্ড হওয়ার পর দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নামেন তারা।  শুরুতেই নাইটওয়াচম্যান ওভারটনকে ফেরান হ্যাজেলউড। ওভারটন স্লিপে ক্যাচ দেন ৫ রানে।

এরপর ২২ গজে দ্যুতি ছড়ানো শুরু করেন ইংলিশ অধিনায়ক রুট ও বার্নস।  অস্ট্রেলিয়ার পেসারদের ও একমাত্র স্পিনার নাথান লায়নের দুর্দান্ত বোলিংয়ের সামনে দেয়াল হয়ে দাঁড়ান তারা। দুজন তুলে নেন হাফ সেঞ্চুরি। তাদের জুটি থেকে আসে ১৪১ রান।

চা বিরতির পর এ জুটি ভাঙেন হ্যাজেলউড। সেঞ্চুরির দিকে এগিয়ে যেতে থাকা বার্নসকে ডানহাতি পেসার থামান ৮১ রানে। সঙ্গী হারানোর পরের ওভারেই রুট সাজঘরের পথ ধরেন। ৭১ রানের বেশি করতে পারেননি ইংলিশ অধিনায়ক।  ওপেনিং থেকে চারে নামা জেসন রয় তিন বাউন্ডারিতে শুরুটা ভালো করেছিলেন। কিন্তু হ্যাজেলউডের ছোবলে রয় ২২ রানের বেশি করতে পারেননি।

হ্যাজেলউডের এক স্পেলে ইংল্যান্ড শেষ বিকেলে পিছিয়ে যায়। আলোকস্বল্পতায় দিনের খেলা শেষ হয় আগেভাগে, নয়তো হ্যাজেলউডের তোপে আরো উইকেট হারাতে পারত ইংল্যান্ড। বেন স্টোকস ৭ ও জনি বেয়ারস্টো দুই রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।


রাইজিংবিডি/চট্টগ্রাম/৭ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়