Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

‘বাসযোগ্য পরিবেশ উপহার দিতে কাজ করছে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ২৭ আগস্ট ২০২০   আপডেট: ১১:১০, ২৮ আগস্ট ২০২০
‘বাসযোগ্য পরিবেশ উপহার দিতে কাজ করছে সরকার’

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের জনগণকে বাসযোগ্য পরিবেশ উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করছে সরকার। 

বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিকেলে ঢাকার সরকারি বাসভবন থেকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের এডিপি উন্নয়ন প্রকল্পগুলোর মাসিক বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ক অনলাইন সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

গুণগতমান বজায় রেখে প্রকল্প পরিচালকদের প্রতি কাজ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘প্রকল্পের অগ্রগতি সন্তোষজনক করতে অর্থবছরের শুরু থেকেই পরিকল্পনা মতো পুরোদমে কাজ শুরু করতে হবে। শুরু থেকে কাজ না করলে যথাসময়ে শেষ করা যাবে না। ’ শব্দ দূষণসহ সব ধরনের দূষণ রোধে কাজ করার জন্য তিনি উপস্থিত সবার প্রতি আহ্বান জানান। 

কোভিড পরিস্থিতির কারণে অন্যান্য প্রকল্পের মতো পরিবেশ ও বন সংশ্লিষ্ট প্রকল্পের কাজ স্থগিত না রাখতে উপস্থিত প্রকল্প পরিচালকরা মত প্রকাশ করেন। 

সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মিজানুল হক চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ. কে. এম রফিক আহাম্মদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক (চলতি দায়িত্ব) মো. আমির হোসেন চৌধুরীসহ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়