ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএম ডিপোর অগ্নিকাণ্ডে হতাহতদের চেক হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ২০ জুন ২০২২  
বিএম ডিপোর অগ্নিকাণ্ডে হতাহতদের চেক হস্তান্তর

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে হতাহত ব্যক্তি ও তাদের স্বজনদের ৫ কোটি ৬৭ লাখ টাকার চেক হস্তান্তর করেছে বিএম ডিপো কর্তৃপক্ষ। 

সোমবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে আনুষ্ঠানিকভাবে এই চেক হস্তান্তর করা হয়। 

বিএম ডিপো কর্তৃপক্ষ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোমিনুর রহমান, সাবেক সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন, বিএম কনটেইনার ডিপোর পরিচালক আজিজুর রহমান ও শফিকুর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. কবির, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ। 

অনুষ্ঠানে বিএম ডিপোতে আগুন নেভাতে গিয়ে নিহত ফায়ার সার্ভিসের ১০ ফায়ার ফাইটার ও নিখোঁজ ৩ ফায়ার ফাইটারের স্বজনদের প্রত্যেককে ১৫ লাখ টাকা, আহত ৯ জনের প্রত্যেককে ১০ লাখ টাকা, সাধারণ আহত ৫ জনকে জনপ্রতি ৬ লাখ টাকা এবং প্রাথমিক চিকিৎসা নেওয়া ৩ জনকে দুই লাখ টাকা করে চেক প্রদান করা হয়। 

বিএম ডিপো’র নিহত ৯ জনকে জনপ্রতি ১০ লাখ টাকা, আহত ৩ জনকে ৬ লাখ টাকা করে এবং সাধারণ আহত ১৯ জনকে ৪ লাখ টাকার  চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে চট্টগ্রামের জেলা প্রশাসক বলেন, সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে হতাহতের পাশে দাঁড়াতে চট্টগ্রামবাসী যেভাবে ছুটে এসেছেন সেটি সারাদেশে নজির স্থাপন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চট্টগ্রামবাসীর এ আন্তরিকতায় মুগ্ধ হয়েছেন। জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রাত দশটার দিকে এ ঘটনা সম্পর্কে অবহিত হন। খবর পেয়েই তিনি চট্টগ্রামের সব কর্মকর্তাকে হতাহতদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেন। চিকিৎসা ব্যবস্থাপনায় যাতে কোনও ঘাটতি না হয় সেজন্য নির্দেশনা দেন। এ নির্দেশনা পেয়ে রাতেই সবাই ছুটে এসেছেন। হতাহতদের পাশে দাঁড়িয়েছেন। যখন যা প্রয়োজন হয়েছে তার ব্যবস্থা করেছেন।

জেলা প্রশাসক বলেন, এই ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের পরিবারে যদি কেউ কর্মক্ষম থাকে তাহলে তার কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। যাদের পরিবারে কর্মক্ষম কেউ নেই তাদের জন্য অন্য কোনও ব্যবস্থা করা হবে, যাতে তারা চলতে পারেন। বিএম ডিপো কর্তৃপক্ষ এ পর্যন্ত যে কথাগুলো বলেছেন, সব কথা তারা রক্ষা করেছেন। বাকি কথাগুলোও আশা করি রক্ষা করবেন।

রেজাউল করিম/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়