RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

বিরামপুরের গৃহহীনরা পাচ্ছেন ৪১৫ লালবাড়ি

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:৩০, ২২ জানুয়ারি ২০২১
বিরামপুরের গৃহহীনরা পাচ্ছেন ৪১৫ লালবাড়ি

লাল ইটের তৈরি ৪১৫টি বাড়ি,  তার ওপর লাল চকচকে টিনের ছাউনি। পাখির চোখে তাকালে মনে হবে যেন একেকটি লাল সূর্য উঁকি দিচ্ছে বিরামপুরের বুকে।

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে এসব পাকা বাড়িঘর পাচ্ছেন বিরামপুরের ৪১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।  প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন উপহার পেয়ে আবেগে আপ্লুত ও উচ্ছ্বসিত এসব পরিবার।  শনিবার (২৩ জানুয়ারি) সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিরামপুর প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার খাঁনপুর ইউনিয়নে ৩১১টি, দিওড় ইউনিয়নে ২৮টি, বিনাইল ইউনিয়নে ৫৯টি এবং কাটলা ইউনিয়নে ১৭টি বাড়ি নির্মাণ করা হয়েছে। 

বিরামপুরের গৃহহীন মাহালী অলফন হাসদা  বলেন, আমার বাপ-দাদা অন্যের জমিতে খুপরি ঘরোত থাকে জীবনটা গেল। না জমি কিনবা পাননা বাড়িও করবা পাননা।  প্রধানমন্ত্রী হাসিনার কাছ থেকে জমিসহ পাকা বাড়ি পামো স্বপ্নেও বিশ্বাস করবা পারোনি।

আরেক মাহালি দিপালী বেওয়া বলেন, হারাদিন বাঁশের কাজ করে যা পাই তা দিয়ে তো পেটে চলে না। কোনদিন ভুল করেও ঘর করার স্বপ্ন দেখিনি। শেখ হাসিনা হামাক জমি দেছে শুনে বিশ্বাসী করবা পারেনি। পরে ইউএনও স্যার যখন উপজেলার নিয়ে যায় দলিল করে দিয়ে ঘর দেখালো তখন  ইটের বাড়ি দেখে খুশিতে কান্দে ফালাইসি।

বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু জানান, এখানে ঘর তৈরিতে সব এক নম্বর ইটসহ প্রতিটি উন্নতমানের উপকরণ ব্যবহার করা হয়েছে।

বিরামপুর  উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল  কুমার সরকার জানান, আমাদের উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে ৪১৫ টি ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বরাদ্দ হয়েছে।

দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন, মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ এসব ঘর দেওয়া হচ্ছে।  এই উপহার পেয়ে তারা খুব খুশি ও তারা প্রাণভরে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করছে। 

আলমগীর/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়