ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশেষায়িত হাসপাতালে রিজভীর চিকিৎসা দাবি বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২৫ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:০৪, ২৫ জানুয়ারি ২০২৩
বিশেষায়িত হাসপাতালে রিজভীর চিকিৎসা দাবি বিএনপির

সংবাদ সম্মেলন

দেড় মাসেরও বেশি সময় ধরে কারাগারে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি নেতারা। তাকে উন্নত চিকিৎসার জন্য কারাগারের বাইরের কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছেন তারা। একই সঙ্গে তার নিঃশর্ত মুক্তিরও দাবি জানিয়েছেন নেতারা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, রিজভী আহমেদের শ‌ারীরীক কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটে গেলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।

সংবাদ সম্মেলনে প্রিন্স বলেন, কারাগারে রুহুল কবির রিজভী গত দুই দিন ধরে অসুস্থ। আমরা জানতে পেরেছি, তিনি কারা হাসপাতালে  চিকিৎসাধীন আছেন। তিনি কোনো খাবার খেতে পারছেন না। রুহুল কবির রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভী এ বিষয়ে বার বার কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোন কিছু জানতে পারছেন না।

রিজভী আহমেদ আগে থেকেই অসুস্থ ছিলেন জানিয়ে প্রিন্স বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে তিনি হরতালে গুলিবিদ্ধ হয়েছিলেন। সে সময় এবং পরবর্তীতে তার শরীরে অপারেশন হয়। গত ২ বছরে তিনি হৃদরোগে ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়াও তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত আছেন। এর আগেও তিনি কারাগারে বন্দি থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়লে তাকে বিশেষায়িত হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, আবদুস সাত্তার পাটোয়ারী।

/মেসবাহ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়