ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বমানের চিকিৎসা দেবে শিপ ইন্টারন্যাশনাল হাসপাতাল

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২১ জুন ২০২২  
বিশ্বমানের চিকিৎসা দেবে শিপ ইন্টারন্যাশনাল হাসপাতাল

বাংলাদেশে বিশ্বমানের চিকিৎসাসেবা দেয়ার অঙ্গীকার নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করছে ‘শিপ ইন্টারন্যাশনাল হাসপাতাল’।

জাপানি প্রযুক্তি ও বিশেষায়িত চিকিৎসকদের নিয়ে দেশের ম‌ধ্যেই বিশ্বমানের ‌সেবার অঙ্গীকার নি‌য়ে এই হাসপাতালটি শনিবার (১৮ জুন) রাজধানীর তুরাগে ভার্চুয়ালি উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

৬৫০ শয্যা বিশিষ্ট মাল্টি- স্পেশালাইজড বেসরকারি এই হাসপাতালে আইসিইউ, সিসিইউ, এইচডিইউ এবং এনআইসিইউ সুবিধা রয়েছে। ২০ হাজার বর্গ মিটারের এই হাসপাতালে রয়েছে আলাদা আলাদা ইনপেশেন্ট বিল্ডিং, অফিস এবং সার্ভিস সাপোর্ট বিল্ডিংসহ ৫১টি বহির্বিভাগ কক্ষ।

জাপানি স্টাইলের ব্যাক আইল সিস্টেম, ৩টি অত্যাধুনিক মডুলার অপারেশন থিয়েটারসহ সর্বমোট ১২টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার, কার্ডিয়াক সেন্টার, সর্বাধুনিক বিশেষায়িত চিকিৎসা সেবা এবং সর্বাধিক নিরাপত্তা সম্বলিত গাড়ির পার্কিং এর সুব্যবস্থা রয়েছে এই হাসপাতা‌লে। 

হাসপাতালের চেয়ারম্যান কোবায়াশি হিরোইউকি জানান, এই হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক এবং উন্নত প্রযুক্তির ব্যবস্থাপনায় শুধুমাত্র আশুলিয়া, টঙ্গী বা ঢাকা নয়, সারাদেশের রোগীরা উন্নত স্বাস্থ্যসেবা পাবেন এখা‌নে।

হাসপাতা‌লের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কার্যনির্বাহী সদস্য (বিডা) মোহসিনা ইয়াসমিন, জাইকার প্রধান প্রতিনিধি হায়াকাওয়া য়ুহো ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাকাযাওয়া কেইচিরও, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি প্রমুখ। 

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়