ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিসিএস কম্পিউটার সিটিতে ৩ দিনের উৎসব

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১০ সেপ্টেম্বর ২০২০  
বিসিএস কম্পিউটার সিটিতে ৩ দিনের উৎসব

২১ বছরে পদার্পণ উপলক্ষে বিসিএস কম্পিউটার সিটিতে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনের উৎসব। এই আয়োজনে ক্রেতাদের জন্য নানা রকম ছাড় ও উপহার থাকছে। 

১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর যাত্রা শুরু করা বিসিএস কম্পিউটার সিটি ঢাকার প্রাণকেন্দ্র শের-ই-বাংলা নগরের আগারগাঁওয়ের আইডিবি ভবনে অবস্থিত। নজরকাড়া স্থাপত্যশৈলীর অধিকারী আইডিবি ভবনে রয়েছে আধুনিক সকল সুযোগ সুবিধা ও প্রযুক্তি পণ্যের সমাহার। প্রায় ১০০,০০০ বর্গফুট আয়তনের চারতলা এই ভবনে ১৫৬টির অধিক প্রযুক্তি পণ্য সেন্টার রয়েছে। এছাড়া মার্কেটটিতে নিয়মিত কম্পিউটার মেলাসহ তথ্যপ্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন ইভেন্ট হয়ে থাকে। 

আয়োজকেরা জানান, বিসিএস কম্পিউটার সিটি ২১ বছরে পদার্পণ উপলক্ষে মার্কেট কমিটির পক্ষ থেকে ১০-১২ সেপ্টেম্বর তিন দিনের উৎসব আয়োজন করা হচ্ছে। এই আয়োজনের স্পন্সরদের পক্ষ থেকে সকল ক্রেতার জন্য নানা রকম ছাড় ও উপহার থাকছে। উৎসবের পাশাপাশি শিশুদের জন্য থাকছে অনলাইনে চিত্রাংকন প্রতিযোগিতা। এছাড়া মার্কেটটি নিয়ে স্মৃতিচারণমূলক একটি আয়োজন থাকবে, সেখান থেকে সেরা তিনজনের জন্য থাকবে উপহার সামগ্রী। স্পন্সর হিসেবে রয়েছে আসুস, ডিলিংক, এইচপি এবং এমএসআই।

এ বিষয়ে কমিটির আহ্বায়ক ও বিসিএস কম্পিউটার সিটির বর্তমান সভাপতি মজহার ইমাম চৌধুরী (পিনু) বলেন, ‘প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ ও ২০২১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে ভূমিকা রেখে আসছে বিসিএস কম্পিউটার সিটি। আশা করছি ঐতিহ্যবাহী এই কম্পিউটার মার্কেটটি সারাদেশের মানুষের পদচারণায় আবারও মুখরিত হবে। করোনার সার্বিক স্বাস্থ্যবিধি মেনে আমরা এই আয়োজন করছি।’

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়