ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ব্র্যাক ব্যাংকের আয়োজনে কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ১১ মে ২০২২  
ব্র্যাক ব্যাংকের আয়োজনে কর্মশালা

গবাদি পশু খামারিদের জন্য বিমাসহ ঋণ সুবিধা প্রদান বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম সম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের কর্মকর্তাদের জন্য একটি কর্মশালার আয়োজন করা হয়। 

কর্মশালার উদ্দেশ্য ছিল, বাণিজ্যিকভাবে গবাদি পশুপালনের উদ্যোগকে সফলভাবে পরিচালনা ও সম্প্রসারণের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদেরকে আর্থায়ন ও বিমা সুবিধা সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া। 

ব্র্যাক ব্যাংকের হেড অব স্মল বিজনেস, ইস্ট এস.এম.আলমগীর হোসেন, হেড অব আন্ডাররাইটিং, স্মল বিজনেস (নর্থ অ্যান্ড সাউথ) বিপ্লব কুমার বিশ্বাস, হেড অব আন্ডাররাইটিং, স্মল বিজনেস (সাউথ) মো. আরিফুল ইসলাম, সিনিয়র এইচআর বিজনেস পার্টনার, এসএমই, লিগ্যাল অ্যান্ড রিকভারি মেসবাহ উদ্দিন মুনতাসির এবং হেড অব এগ্রিকালচারাল ফাইন্যান্স এস এম সাইফুল ইসলাম কর্মশালায় উপস্থিত ছিলেন।

এছাড়া ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে এই কর্মশালায় যোগ দেন। 

২ এপ্রিলে চট্টগ্রামের ওয়েল পার্ক হোটেলে অনুষ্ঠিত কর্মশালায় ব্র্যাক ব্যাংকের চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি এবং খাগড়াছড়ির রিজিওনাল হেড, টেরিটরি ম্যানেজার, এরিয়া ক্রেডিট ম্যানেজার, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজারবৃন্দ অংশগ্রহণ করেন। 

এই কর্মশালায় আরো উপস্থিত ছিলেন গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের এভিপি তাসভীর আহমেদ এবং এভিপি আরিফুল ইসলাম।

এর আগে ব্র্যাক ব্যাংক গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সুইসকন্টাক্ট, সুইজারল্যান্ড দূতাবাস, মাইক্রো ইনস্যুরেন্স মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (বিএমএমডিপি/সুরক্ষা) এর সাথে যৌথভাবে গ্রামীণ এলাকায় গবাদি পশু খামারিদের জন্য ক্ষুদ্রবীমা সেবা চালু করে। এই প্রকল্পের আওতায় ৬০০ জন খামারি ১ হাজার ৬০০টি গবাদি পশুর জন্য ঋণ ও বিমা সুবিধা পাবেন। 

এ ব্যবসাকে এগিয়ে নিতে ও দীর্ঘমেয়াদে টেকসই ব্যবসা নিশ্চিত করার লক্ষ্যে সুইসকন্টাক্টের সহায়তায় ব্র্যাক ব্যাংক এবং গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড একসাথে কাজ করছে। ব্র্যাক ব্যাংক খামারিদের মধ্যে টেকসইভাবে এই ব্যবসা পরিচালনার জন্য ধারাবাহিকভাবে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করে আসছে। এর আগে দিনাজপুরেও কর্মকর্তাদের নিয়ে একটি সচেতনতা কর্মশালার আয়োজন করা হয়।  

এই বিমা কভারেজ খামারিদের স্বার্থ রক্ষা করে গবাদি পশুপালন খাতকে এগিয়ে নেবে, আরো বেশি উদ্যোক্তাকে বাণিজ্যিকভাবে পশুপালনে উৎসাহিত করবে এবং কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র বিমোচনে ভূমিকা রাখবে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়