Breaking News
রাজধানী সুপার মার্কেটে আগুন
X
ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারত সফরে টি-টোয়েন্টি দলে সানী, আল-আমিন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৭ ৭:২০:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৪:৪২:০৯ পিএম
আরাফাত সানী

ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির ঘোষিত ১৫ সদস্যের দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার আরাফাত সানী ও পেসার আল-আমিন হোসেন।

তিন বছরের বেশি সময় পর জাতীয় দলে ফিরলেন সানী ও আল-আমিন। দুজনই সবশেষ বাংলাদেশের হয়ে খেলেছেন ২০১৬ সালের মার্চে, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সানী কদিন আগে চার দিনের ম্যাচের টুর্নামেন্ট জাতীয় লিগের প্রথম ম্যাচে ঢাকা মেট্রোর হয়ে এক ইনিংসে ৬টিসহ নেন ৭ উইকেট। আল-আমিন খুলনার হয়ে নেন ৩ উইকেট।

দলে ফিরেছেন তামিম ইকবাল আর সৌম্য সরকারও। তামিম শ্রীলঙ্কা সফরের পর দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলেননি। আর সৌম্য ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ম্যাচ খেলার পর বাদ পড়েছিলেন।

ত্রিদেশীয় সিরিজে খেলা বেশিরভাগ খেলোয়াড়ই আছেন ভারত সফরের দলে। ত্রিদেশীয় সিরিজে অভিষেকে আলো ছড়ানো লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব জায়গা ধরে রেখেছেন। সেই টুর্নামেন্টে প্রথমবারের মতো ডাক পেয়ে কোনো ম্যাচ খেলার সুযোগ না পাওয়া নাঈম শেখও আছেন দলে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। রাজকোট ও নাগপুরে পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ৭ ও ১০ নভেম্বর। এরপর ইন্দোর ও কলকাতায় দুটি টেস্ট খেলবে দুই দল।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানী, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।



ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন