ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভাসমান দোকানে কেনাকাটায় ব্যস্ত মুসল্লিরা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ২২ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:১৯, ২২ জানুয়ারি ২০২৩
ভাসমান দোকানে কেনাকাটায় ব্যস্ত মুসল্লিরা

সড়কের পাশে বসা দোকান থেকে কাপড় কিনছেন ইজতেমায় আসা এক নারী মুসল্লি

আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে রোববার (২২ জানুয়ারি) শেষ হয়েছে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাত শেষেই ইজতেমা ময়দানের আশপাশে গড়ে ওঠা কয়েক শতাধিক ভাসমান দোকান থেকে নিজেদের পছন্দের পণ্যটি কিনতে ব্যস্ত হয়ে পড়েন দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা। 

ইজতেমা ময়দানের আশপাশের এলাকা কামারপাড়া রোড, বাটা গেট, স্টেশন রোড, মিলগেট, কামারপাড়া ব্রিজ, তুরাগ নদীর পশ্চিম পাশে গড়ে উঠেছে শতাধিক ভাসমান দোকান। 

সরেজমিনে দেখা যায়, কম্বল, শীতের পোশাক, বেতের জিনিস, পাঞ্জাবি, খেলনা, জুতা ও বিভিন্ন খাবারের পসরা নিয়ে বসেছেন দোকানিরা। এসব দোকান থেকে দেশের বিভিন্ন যায়গা থেকে আগত মুসল্লিরা প্রয়োজনীয় জিনিস কিনে নিচ্ছেন। বিশেষ করে কম্বল, পাঞ্জাবি ও খেলনায় সবচেয়ে বেশি কিনছেন ক্রেতারা। 

টঙ্গীর স্টেশন রোডে পাটি পেতে পাঞ্জাবি বিক্রি করছেন সোবাহান নামে এক যুবক। তিনি বলেন, ‘সকাল থেকে ২০০ পিস পাঞ্জাবি বিক্রি করেছি। দামও কম। ১০০ থেকে ১৫০ টাকার মধ্যে ক্রেতারা আমার কাছ থেকে পাঞ্জাবি কিনতে পারছেন।’ 

টাঙ্গাইল থেকে আগত মুসল্লি আবু তাহের বলেন, ‘ইজতেমার শেষ  দিনে সবকিছুর দাম কম থাকে। বিশেষ করে অনেকেই একটি কম্বল কিনতে চান। আমিও ১৪০০ টাকা দিয়ে একটি কম্বল কিনলাম।’

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়