Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ০৯:৪৪, ৮ এপ্রিল ২০২১
ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু 

টানা ৬ দিন বন্ধ থাকার পর আবারও সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ‌্য খালাসের কাজ শুরু হয়েছে।

এর ফলে বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল থেকে বন্দরে ফিরে এসেছে কর্মচাঞ্চল্য। তবে এর আগে বুধবার বিকেল ৫টা থেকে পণ‌্য খালাসের কাজ শুরু হয়।

ভোমরা স্থলবন্দর সিঅ‌্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ভারতে ঘোজাডাঙ্গা এলাকায় অপেক্ষামান দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা পণ‌্যবাহী ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করেছে।

সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, এর আগে মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিষয়টি নিরসনের জন্য সিঅ‌্যান্ডএফ নেতাসহ বন্দর সংশ্লিষ্টরা আলোচনায় বসেন। আলোচনা ফলপ্রসু হলেও বন্দরের প্রশাসনিক জটিলতার কারণে পণ‌্য খালাসের কাজ শুরু হতে কিছুটা দেরী হয়। এরপর বুধবার বিকেল ৫টা থেকে আবারও শুরু হয় সকল প্রকার পণ‌্য খালাসের কাজ। ব্যবসায়ীদের দাবী মোতাবেক এখন থেকে লেবারবিল আলাদা করে ঠিকাদারের হাতে না দিয়ে আলাদা লেবার নিয়ে পণ‌্য খালাসের কাজ করতে পারবেন।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ জানান, গত কয়েক দিনের অচল অবস্থার কারণে রাজস্ব আদায়ে বিরাট ক্ষতি হয়েছে এ বন্দরে। স্বাভাবিক অবস্থায় এ বন্দর দিয়ে প্রতিদিন প্রায় ৩ কোটি টাকার রাজস্ব আদায় হতো। এই কয়দিনে এ বন্দর থেকে সরকার প্রায় ৮ কোটি টাকার রাজস্ব হারিয়েছে।

উল্লেখ‌্য, ব্যবসায়ীরা দু’বার লেবার বিল দিতে রাজী না হওয়ায় গত বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে ভোমরা স্থলবন্দরে এ অচল অবস্থার তৈরি হয়েছিল।

শাহীন/রাখী/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়