ঢাকা     রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৫ ১৪২৭ ||  ০১ সফর ১৪৪২

আদালত ফিরিয়ে আনার দাবি

ভোলায় রোববার অর্ধদিবস হরতাল আহ্বান

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোলায় রোববার অর্ধদিবস হরতাল আহ্বান

ভোলা সংবাদদাতা : ভোলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চরফ্যাশন উপজেলায় স্থানান্তরের প্রতিবাদে আগামী ১৪ অক্টোবর ভোলায় সকাল থেকে অর্ধদিবস হরতালসহ তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে ভোলা আইনজীবী সমিতির আয়োজনে মতবিনিময় সভায় হরতাল কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। ওই দিন ভোলার সব ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন ও আদালত বন্ধ থাকবে।

ভোলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান শাজাহান বলেন, ভোলার নবসৃজিত অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতটি সংবিধান লঙ্ঘন করে চরফ্যাশন উপজেলায় স্থানান্তর করা হয়েছে।

ভোলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ফিরিয়ে আনার জন্য আইনজীবীসহ সকল পেশার মানুষ একমত হয়েছে। আলোচনা সভার শেষ পর্যায়ে সকলের মতামতের ভিত্তিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

কর্মসূচি হলো- আগামী রোববার হরতাল সফল করতে ভোলার সব পেশার মানুষকে নিয়ে হরতাল পালন ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চরফ্যাশন উপজেলা থেকে পুনরায় ভোলা জেলা সদরে স্থাপনের দাবিতে আজ বুধবার লিফলেট বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর বরাবর ভোলা জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান ও অবস্থান ধর্মঘট করা হবে।

রোববার সকাল থেকে অর্ধদিবস হরতাল কর্মসূচি পালন করা হবে। এ সময় যানবাহন ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে এবং আদালত বর্জন করা হবে।

তিনি বলেন, তাদের দাবি না মানা পর্যন্ত একের পর এক কর্মসূচি চালিয়ে যাওয়া হবে এবং পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি পালন করবেন।

গত ১ সেপ্টেম্বর ভোলার নবসৃজিত অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চরফ্যাশন উপজেলায় স্থানান্তর করা হয়। এ ঘটনায় হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।



রাইজিংবিডি/ভোলা/১০ অক্টোবর ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়