ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভ্যান গগের জীবন্ত শিল্পের মায়াজালে জয়া (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:৩৯, ১২ জানুয়ারি ২০২২
ভ্যান গগের জীবন্ত শিল্পের মায়াজালে জয়া (ভিডিও)

বাহারি আলোর ঝলকানি। স্নিগ্ধ-শান্ত জয়ার মুখেও খেলে যাচ্ছে সে আলো। মৃদু সুরে বেজে চলেছে হৃদয়স্পর্শী মিউজিক। তার পাশের দর্শনার্থীরাও নীরব।

চারপাশের দেয়ালে শোভা পাচ্ছে প্রখ্যাত চিত্রশিল্পী ভিনসেন্ট ভ্যান গগের শিল্পকর্ম। এসব চিত্রকর্ম স্থির নেই, জীবন্ত হয়ে উঠেছে! এ শিল্পীর বিখ্যাত চিত্রকর্ম ‘দ্য স্টারি নাইট’, ‘ভাস উইথ ফিফটিন সানফ্লাওয়ারস’সহ বেশ কটি চিত্রকর্ম ধারাবাহিকভাবে চলমান হয়ে উঠে। আর সেসবের মায়াজালে ভেসে বেড়ান জয়া!

বুধবার (১২ জানুয়ারি) জয়া আহসান তার ফেসবুকে বেশ কিছু স্থিরচিত্র ও ভিডিও ক্লিপ শেয়ার করেছেন। তাতে জয়াকে এমন রূপে দেখা যায়। ভিনসেন্ট ভ্যান গগের শিল্পকর্ম নিয়ে লন্ডনে অ্যালাইভ এক্সিবিশন হয়ে থাকে। গত বছরের নভেম্বরে লন্ডন গিয়েছিলেন জয়া। আর এ সময় প্রদর্শনীটি দেখেন তিনি। আর মুগ্ধতার সেই মুহূর্ত ক্যামেরাবন্দি করতেও ভুল করেননি এই শিল্পী!

ভিডিও দেখতে ক্লিক করুন

সেই প্রদর্শনীর ঘোর এখনো কাটেনি জয়ার। তা জানিয়ে এই অভিনেত্রী বলেন—‘লন্ডনে দিনটা কেমন ভ্যানগগে মুড়ে রইল। আলোর বিচ্ছুরণে চারপাশে ফুটে উঠল তার জীবন, তার শিল্প, তার ব্যথার গল্প, তার তীব্র আবেগমাখা রং। বিষণ্ণ আলোয় মনটা ভরে গেলো।’

ভিডিও দেখতে ক্লিক করুন

যুক্তরাজ্যের লন্ডন ছাড়াও ফ্রান্স, জাপান, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, যুক্তরাষ্ট্রসহ একাধিক দেশে ভ্যান গগের চিত্রকর্ম নিয়ে অ্যালাইভ এক্সিবিশন হয়ে থাকে। তবে জয়ার ভাষায়—‘জাপানের প্রদর্শনীটি আরো সুন্দর।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়