ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৮ রবিউল আউয়াল ১৪১৪

মজুরি ২০ হাজার টাকা দাবি শ্রমিক ফ্রন্টের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ৫ আগস্ট ২০২২   আপডেট: ১৪:২৯, ৫ আগস্ট ২০২২
মজুরি ২০ হাজার টাকা দাবি শ্রমিক ফ্রন্টের

জাতীয় মজুরি ২০ হাজার টাকা করার দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

শুক্রবার (৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ঢাকা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সংগঠনের মহানগর শাখার সভাপতি শ্রমিক নেতা রতন মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল, কোষাধ্যক্ষ জুলফিকার আলী, মহানগর কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান লিপন, সহ-সম্পাদক মনির হোসেন মলিন, আইন বিষয়ক সম্পাদক হাবিববুর রহমান, প্রচার সম্পাদক বাবু হাসান, অর্থ সম্পাদক নবী হোসেন ও সদস্য তানভীর আহমেদ নাঈম।

সমাবেশে বক্তারা বলেন, করোনাকালে শ্রমজীবীদের চাকরিচ্যুতি বেড়েছে। আয়ও কমেছে। অথচ তাদের জীবনযাপন ব্যয় বেড়েছে অস্বাভাবিক হারে। মূল্যস্ফীতি সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। চাল, ডাল, তেলসহ নিত্য পণ্যের দাম শ্রমজীবীসহ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।  নতুন করে জরুরি ওষুধের মূল্যের দামও বৃদ্ধি করা হয়েছে। কিন্ত ব্যয় বাড়লেও আয় বা মজুরি বৃদ্ধির কোন আয়োজন নেই। এর সাথে নতুন করে যুক্ত হয়েছে লোডশেডিং।

অবিলম্বে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ি সিন্ডিকেট ভাঙা, সব শ্রমজীবীকে রেশন প্রদান, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা এবং তেল-গ্যাস-বিদ্যুৎ খাতে দুর্নীতি, লুটপাট ও অপচয় বন্ধ করার জোর দাবি জানান নেতারা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব, তোপখানা রোড, পল্টন হয়ে সেগুনবাগিচায় গিয়ে শেষ হয়।

/মামুন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়